গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে শমসের মবিনকে অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতাকর্মীরা শমসের মবিনের কুশপুতুল পোড়ান।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2023, 06:10 PM
Updated : 16 Oct 2023, 06:10 PM

নেতাদের বিরুদ্ধে ‘মিথ্যাচারের’ প্রতিবাদে সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিএনপি।

সোমবার ওই দুই উপজেলায় বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেন দলের স্থানীয় নেতারা।

এ সময় বিএনপি নেতাকর্মীরা শমসের মবিনের কুশপুতুল পোড়ান।

সাবেক কূটনীতিক শমশের মবিন চৌধুরী এক সময় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি দলটির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালের ২৮ অক্টোবর তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন। পরে ২০১৮ সালের অক্টোবরে তিনি বিকল্প ধারায় যোগ দেন।

সম্প্রতি তৃণমূল বিএনপির প্রথম সম্মেলনে শমসের মবিন দলটির চেয়ারপারসন হিসেবে দায়িত্ব নেন। গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার নিয়ে গঠিত সিলেট-৬ আসন তার নিজের নির্বাচনী এলাকা।

বিএনপি নেতাদের অভিযোগ, সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে শমসের মুবিন চৌধুরী একাদশ জাতীয় নির্বাচনে সিলেট-৬ আসন থেকে বিএনপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী ফয়সল আহমদ চৌধুরী ও স্থানীয় নেতাদের সম্পর্কে মিথ্যাচার করেছেন।

গোলাপগঞ্জ বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ সমাবেশে বলেন, “আমার জানা মতে, ফয়সল আহমদ চৌধুরীর সঙ্গে ওনার (শমসের মবিন চৌধুরী) কোনো ফোনালাপ হয়নি এবং এর কোনো সুযোগও নেই।

“কারণ ফয়সল আহমদ বিএনপির একজন নিবেদিতপ্রাণ নেতা এবং তিনি কখনও দলছুট বিশ্বাসঘাতকদের সঙ্গে সম্পর্ক রাখেন না।”

নোমান উদ্দিন মুরাদ আরও বলেন, “পানি ঘোলা করে অশুভ ফায়দা হাসিলের পাশাপাশি ফয়সল আহমদ চৌধুরীর জনপ্রিয়তা নষ্ট করতে সরকারের প্রেসক্রিপশন অনুযায়ী শমসের মবিন চৌধুরী এই বিষয়ের অবতারণা করেছেন।”

গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন সহসভাপতি আশফাক আহমদ চৌধুরী, মাহবুবুর রহমান ফয়সল ও গোলাম কিবরিয়া, বিএনপি নেতা আব্দুল জলিল, শাহজাহান আহমদ, তানজিম আহমদ, কামাল আহমদ।

অপরদিকে, বিকালে বিয়ানীবাজারে পৌর বিএনপির সভাপতি জসিম উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও বিয়ানীবাজার উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিনের পরিচালনায় একই বিষয়ে প্রতিবাদ সমাবেশ হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, “ক্ষমা না চাইলে তাকে সর্বাবস্থায় প্রতিরোধ করা হবে এবং এ থেকে উদ্ভূত যে কোনো পরিস্থিতির জন্য শমসের মবিনকেই দায়ী থাকতে হবে।”

সভায় আরও বক্তব্য দেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, পৌর বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম, ফয়েজ আহমদ, সায়েক আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন, হোসেন আহমদ, ইরাদ চৌধুরী, আব্দুর রাজ্জাক।