খালেদা জিয়া সশরীরে রাজনীতি করতে পারবেন না: হানিফ

হানিফ বলেন, খালেদা জিয়ার সাজার মেয়াদ যতক্ষণ শেষ না হচ্ছে ততক্ষণ তিনি নির্বাচনেও অংশ নিতে পারবেন না।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 12:11 PM
Updated : 5 March 2023, 12:11 PM

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সশরীরে রাজনীতি করতে পারবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, “খালেদা জিয়া কারাগারে বা বাসায় বসে তার দল পরিচালনা করতেই পারেন কিন্তু সশরীরে রাজনীতি করতে পারবেন না। যতক্ষণ তার সাজার মেয়াদ শেষ না হচ্ছে ততক্ষণ একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি হিসেবে তিনি নির্বাচনেও অংশ নিতে পারবেন না।“ 

রোববার বেলা ১১টায় কুষ্টিয়া সরকারি কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধিনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে হানিফ বলেন, “এটা নিয়ে কথা বলে কোনো লাভ হবে না, বরং নির্বাচনে অংশ নিয়ে বিএনপি নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখুক।”

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “আমরা চাই তারা ৩০০ আসনেই ভোট করুক। তারা কেন অন্যের দাসত্ব করবে, আমরা কাউকে দাস হিসেবে দেখি না। কেউ যদি নিজেকে দাস মনে করে সেটা তার নিজস্ব ব্যাপার।”

কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

কুষ্টিয়া ১ আসনের সংসদ সদস্য  আ ক ম সারোয়ার জাহান বাদশা ও কুষ্টিয়া ২ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ সেখানে ছিলেন।