রাজশাহীতে আওয়ামী লীগের দু’পক্ষে সংঘর্ষ, আটক ৪

সংঘর্ষের কারণে ঢাকা-রাজশাহী মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যানবাহন বন্ধ থাকে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 12:09 PM
Updated : 25 Jan 2023, 12:09 PM

রাজশাহীর পুঠিয়া উপজেলায় আওয়ামী লীগের দুপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন; এ সময় আটক করা হয়েছে চারজনকে।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন দফায় উপজেলার বানেশ্বর বাজারে এ সংঘর্ষ চলে বলে পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল বারি জানান।

বানেশ্বর কলেজ মাঠ এবং ঢাকা-রাজশাহী মহাসড়কের উপরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় প্রায় দেড় ঘণ্টা যানবহন বন্ধ থাকে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের উদ্যোগে বানেশ্বর বাজার বণিক সমিতি কার্যালয়ে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভায় বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এবং জেলা যুবলীগের সহসভাপতি ওবাইদুর রহমানের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে রাতেই তাদের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

বুধবার সকালে আবারও দুই পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয়পক্ষের সাতজন আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আবুল কালাম আজাদ এবং ওবাইদুর রহমান রাজশাহীর দুজন সংসদ সদস্যের অনুসারী বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান।  

এ ব্যাপারে কথা বলতে আবুল কালাম আজাদ এবং ওবাইদুর রহমানের মোবাইলে যোগযোগ করা হলে দুজনের মোবাইল বন্ধ পাওয়া যায়।   

পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল বারি বলেন, “দুই পক্ষের ইট-পাটকেল নিক্ষেপ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার খবর পেয়ে আমরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। তবে আমরা যখন আসি গাড়ি বন্ধ ছিলো না।“

তিনি আরও বলেন, “এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। তবে আহতদের নাম এখনও জানা যায়নি। এ বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক