হ্যাট্রিক বিজয়ের আশা নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন নিক্সন

ফরিদপুর-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2023, 01:16 PM
Updated : 29 Nov 2023, 01:16 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী।

বুধবার দুপুরে ফরিদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদারের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসনটি থেকে চতুর্থবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও দলটির দ্বাদশ নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহ।

মনোনয়নপত্র জমা দিয়ে নিক্সন বলেন, “প্রধানমন্ত্রী নির্বাচন সুষ্ঠু করতে অঙ্গীকারবদ্ধ। ২০১৪ ও ২০১৮ সালে যে নির্বাচনে জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করছে, দুটো নির্বাচনই শতভাগ সুষ্ঠু হয়েছে। ঠিক একইভাবে আমার এলাকায় এবারের নির্বাচনও সুষ্ঠু হবে বলে আশাবাদী।”

নৌকার মনোনয়ন পাওয়া কাজী জাফর উল্লাহর উদ্দেশে নিক্সন চৌধুরী বলেন, “তিনি আমার এলাকায় ভোটে দেউলিয়া; কিন্তু তিনি নেতাকর্মীদের বলেন, ‘প্রশাসন দিয়ে ব্যবস্থা নেবেন।’ জাফর উল্লাহ সাহেব প্রভাব খাটানোর চেষ্টা করেও পারবেন না; কারণ নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে।

“নিজের (কাজী জাফর উল্লাহ) অবস্থান দেউলিয়া দেখে উনি মানুষকে ভয় দেখাচ্ছেন। এই ভয় দেখিয়ে লাভ হবে না। তিন উপজেলার মানুষ আশাবাদী, প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।”

নিজের জয়ের ব্যাপারে শতভাগ আস্থার কথা জানিয়ে তিনি আরও বলেন, “যে প্রার্থী সে সবসময় জয়ের ব্যাপারে আশাবাদী। তবে শুধু আমি একা আশাবাদী না, তিন উপজেলার মানুষও আশাবাদী। উন্নয়নের পক্ষে জয় হবে। করোনার সময়, বিপদের সময় জনগণের পাশে যারা ছিল বিজয় তাদেরই হবে।”

দলীয় কোনো চাপ আছে কী-না প্রসঙ্গে নিক্সন চৌধুরী বলেন, “এখন পর্যন্ত দলীয় কোনো চাপ আমি অনুভব করছি না। আমার নির্বাচনি এলাকার মানুষের মনোভাব কেন্দ্রীয় নেতারাও জানেন।

“অতএব দল জনগণের বিপক্ষে যাবে না, তারা আমাকে কোনো চাপও দেবে না। সাধারণ মানুষ আমার সঙ্গে আছে, এবারও কাজী জাফর উল্লাহর বিদায় হবে। আমি আশাবাদী, এবার হ্যাট্রিক বিজয় হবে ‘ইনশাল্লাহ’।”

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ফরিদপুর পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান, জেলা পরিষদের সদস্য শাহাদাত হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুল ইসলাম ও চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফেজ আবু কাওসার উপস্থিত ছিলেন।

এর আগে মোটরসাইকেল ও মাইক্রোবাসে সহস্রাধিক কর্মী-সমর্থক নিয়ে ভাঙ্গার নিজ বাড়ি থেকে ফরিদপুরের উদ্দেশে রওনা দেন স্বতন্ত্র প্রার্থী নিক্সন চৌধুরী। ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন এলাকা ঘুরে সমর্থকদের সঙ্গে নিয়ে শহরে প্রবেশ করেন তিনি।