সিরাজগঞ্জে প্রবীণ সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী আর নেই

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম চৌধুরী সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 09:25 AM
Updated : 4 Feb 2024, 09:25 AM

সিরাজগঞ্জের প্রবীণ সাংবাদিক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম চৌধুরী মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৫ বছর। 

রোববার সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে সিরাজগঞ্জ প্রেসক্লাবের আহ্বায়ক আব্দুল কুদ্দুস জানিয়েছেন। 

প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুতে সিরাজগঞ্জের জেলা ও উপজেলা পর্যায়ে গণমাধ্যমকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। 

আমিনুল ইসলাম সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের বাহুকা গ্রামে জন্মগ্রহণ করেন এবং শহরের এসএস রোডস্থ নিজ বাসভবনে বসবাস করতেন। তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম চৌধুরী সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। 

সিরাজগঞ্জ প্রেসক্লাবের এই আজীবন সদস্য দৈনিক ইত্তেফাক পত্রিকায় উত্তরাঞ্চলীয় ব্যুরো চিফ ও বাংলাদেশ টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদকও ছিলেন।  

রোববার বাদ মাগরিব সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান শেষে মালশাপাড়া কবরস্থানে তার মরদেহের দাফন করা হবে বলে পরিবারের বরাতে জানিয়েছেন প্রেসক্লাবের আহ্বায়ক আব্দুল কুদ্দুস। 

এদিকে এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, সাবেক সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা গভীর শোক প্রকাশ করেছেন।