গাজীপুর থেকে অপহৃত শিশু বগুড়ায় উদ্ধার, দুই বোন গ্রেপ্তার

পুলিশ জানায়, নিঃসন্তান খালার জন্য শিশুটিকে অপহরণ করেছিলেন তার চাচি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2023, 01:30 PM
Updated : 28 August 2023, 01:30 PM

গাজীপুর মহানগর থেকে অপহরণ হওয়া সাত মাস বয়সি এক শিশুকে বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই বোনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ সামসুর রহমান।

উদ্ধার হওয়া শিশু রিয়াদ হোসেন রোহান মহানগরীর বাঙ্গালগাছ এলাকার মো. রহিম উদ্দিনের ছেলে।

গ্রেপ্তাররা হলেন- একই এলাকার জাহাঙ্গীর আলমের মেয়ে ও স্থানীয় মাসুদ মিয়ার স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাত (২৩) এবং বগুড়া সদরের চক সূত্রাপুর এলাকার মো. জামানের স্ত্রী রাকিবা আক্তার আখি (২১)। তারা আপন বোন।

সংবাদ সম্মেলনে সামসুর রহমান বলেন, “রহিমের চাচাতো ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাত মাঝে মধ্যেই রোহানকে কোলে নিতেন। রোববার ঘর থেকে রোহানকে নিয়ে গেলেও পরে তিনি অস্বীকার করেন।

“পরে রোহানের মা হাবিবা আক্তার জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ তার সন্তান নিখোঁজের কথা জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জান্নাতকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি রোহানকে অপহরণ করে তার বোন রাকিবা আক্তার আখিকে দিয়েছেন বলে স্বীকার করেন।”

পরে তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের ১০ ঘণ্টার মধ্যে গাজীপুর সদর জোনের সহকারী পুলিশ কমিশনার ফাহিম আসজাদের নেতৃত্বে একটি দল বগুড়া থেকে রোহানকে উদ্ধার করে বলে সামসুর রহমান জানান।

তিনি আরও বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুই বোন জানিয়েছেন, বগুড়ায় তাদের নিঃসন্তান খালার জন্য রোহানকে অপহরণ করেছিলেন।”

আটক দুই বোনের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে পুলিশের এ উপ-কমিশনার জানান।