স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

২০২০ সালের ২৬ মে দুপুরে স্কুলছাত্রীটি একটি দোকানে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে গেলে সেখান থেকে তাকে জোর করে ধরে নিয়ে যায় রিপন ও তার সহযোগীরা।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 05:31 PM
Updated : 29 May 2023, 05:31 PM

চাঁদপুরে এক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের ঘটনায় করা মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী এই রায় দেন বলে জানিয়েছেন পিপি সাইয়েদুল ইসলাম বাবু।

দণ্ড পাওয়া আসামির নাম মো. রিপন প্রধানিয়া (৩৫)। শহরের বিটি রোডে বসবাসরত এই ব্যক্তির গ্রামের বাড়ি সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হোসেনপুর গ্রামে।

মামলার বিবরণে বলা হয়েছে, স্কুলে যাওয়া-আসার পথে ভুক্তভোগী স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করতেন রিপন প্রধানিয়া। বিষয়টি ওই ছাত্রী তারা বাবাকে জানালে তিনি রিপনকে এই ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকতে অনুরোধ করেন। এতে রিপন আরও ক্ষিপ্ত হন।

২০২০ সালের ২৬ মে দুপুরে স্কুলছাত্রীটি একটি দোকানে প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে গেলে সেখান থেকে তাকে জোর করে ধরে নিয়ে যায় রিপন ও তার সহযোগীরা। রিপনের বাড়িতে স্কুলছাত্রীকে নিয়ে সেখানে তাকে কোমল পাণীয়ের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে ধর্ষণ করে।

মেয়েকে খুঁজে না পেয়ে সেদিন রাতেই স্কুল ছাত্রীর বাবা চাঁদপুর সদর মডেল থানায় বিষয়টি জানান এবং রিপন প্রধানিয়াকে আসামি করে মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে আসামি রিপন প্রধানিয়াকে গ্রেপ্তার করে এবং স্কুলছাত্রীকে উদ্ধার করে।

চাঁদপুর সদর মডেল থানার এসআই পলাশ বড়ুয়া তদন্ত শেষে ওই বছরই ৩০ অআস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন।

পিপি সাইয়েদুল ইসলাম বাবু বলেন, গত ৩ বছর এ মামলায় নয়জনের সাক্ষ্য নিয়েছেন আদালত। সমস্ত প্রমাণ ও ও মামলার নথিপত্র পর্যালোচনা করে আসামির উপস্থিতিতে বিচারক এই রায় দেন।

তিনি আরও জানান, যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও নারী ও শিশু নির্যাতন দমন আইনের আলাদা ধারায় আসামিকে অপহরণের অপরাধে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।