বরিশালে আগুনে কলেজ ছাত্রের মৃত্যু, পুড়েছে ৪ দোকান

সজীব একটি বেসরকারি পলিটেকনিক কলেজে পড়াশুনার ফাঁকে হাবিব মটরস নামে দোকানে কাজ করতেন। রাতে ওই দোকানেই থাকতেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 06:52 AM
Updated : 30 Jan 2024, 06:52 AM

বরিশাল নগরীর নথুল্লাবাদ এলাকায় আগুনে চারটি দোকান পুড়ে গেছে। দগ্ধ হয়ে মারা গেছেন এক কলেজ ছাত্র, যিনি পড়াশোনার পাশাপাশি দোকানে কাজ করতেন।

মঙ্গলবার ভোর রাতে নথুল্লাবাদ জিয়া সড়কের পাশে এ অগ্নিকাণ্ড ঘটে বলে সদর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রবিউল আল আমিন জানিয়েছেন।

মৃত সজীব জমাদার (২০) বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নাঙ্গলিয়া গ্রামের কালাম জমাদারের ছেলে। তিনি একটি বেসরকারি পলিটেকনিক কলেজে পড়াশুনার ফাঁকে হাবিব মটরস নামে দোকানে কাজ করতেন। রাতে ওই দোকানেই থাকতেন।

সদর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রবিউল আল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জিয়া সড়কের বিপরীতে এক সারিতে দু’টি ফার্নিচারের, একটি মোটরসাইকেলের যন্ত্রাংশ বিক্রয়ের ও একটি গ্যারেজ আছে। রাত ৩টার দিকে ওই দোকানগুলোয় আগুন লাগার খবর পান তারা।

পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে স্টেশন অফিসার রবিউল বলেন, সঠিক কারণ তদন্ত না করে বলা যাবে না। তবে ধারণা করছি বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ড শুরু হয়েছে। ফার্নিচারের দোকানে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সেভাবে এখানেও ছড়িয়ে পড়েছে।

“মারা যাওয়া কর্মচারী কীভাবে মারা গেল, সেটিও তদন্ত না করে বলা যাবে না। তবে ধারণা করা হচ্ছে অগ্নিকাণ্ডের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি পুড়ে গেছে।

ক্ষয়ক্ষতির পরিমাণও তদন্তের পর জানাতে পারবেন, বলেন তিনি।

লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা কোতয়ালী মডেল থানার এসআই আল মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মরদেহটি সম্পূর্ণ পুড়ে গেছে। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।