স্কুলে যাওয়ার জন্য ফেনীর ২২০ ছাত্রী পেল বাইসাইকেল

“চারটি ক্যাটাগরিতে ১২০টি বিদ্যালয়ের ২২০ জন ছাত্রীকে বাইসাইকেল।”

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 04:23 AM
Updated : 22 Feb 2024, 04:23 AM

স্কুলে যাওয়া সহজ করতে ফেনীতে ২২০ ছাত্রীকে বাইসাইকেল উপহার দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদের অর্থায়নে এসব বাইসাইকেল ছাত্রীদের হাতে তুলে দেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল সাংবাদিকদের বলেন, “চারটি ক্যাটাগরিতে ১২০টি বিদ্যালয়ের ২২০ জন ছাত্রীকে বাইসাইকেল এবং একজনকে একটি ল্যাপটপ দেওয়া হয়েছে।”

অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মো. জাকির হাসান বলেন, “বাইসাইকেল চালানোর মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সক্ষমতা ঠিক থাকবে। ছাত্রীরা সাইকেল চালানোর সময় বখাটেরা যাতে বিরক্ত করতে না পারে সেজন্য ছাত্রলীগকে পাহারা দিতে হবে। আগামীতে আমরা যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি আজকের এই শিক্ষার্থীরাই সেই স্মার্ট বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা রাখবে।”

বাইসাইকেল পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তুলাবাড়িয়া হাই স্কুলের ফারহানা, সালাহ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সানজিদা, পাঁচগাছিয়া উচ্চ বিদ্যালয়ের আকলিমা, ফতেহপুর উচ্চ বিদ্যালয়ে মেহবুবা সুলতানা, বালিগাঁও উচ্চ বিদ্যালয়ের নিশাত তাসনিম, রুহিতিয়া হাই স্কুলের পুষ্পিতা।

তারা বলে, তাদের বাড়ি স্কুল থেকে বেশ কিছুটা দূরে। বাইসাইকেল পাওয়ায় এখন তাদের স্কুলে যাওয়া সহজ হবে।

এ ছাড়া এদিন অনগ্রসর ১০০ নারীর মাঝে সেলাইমেশিন, ১৫০ কৃষকের মাঝে স্প্রে মেশিন এবং ৬০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ক্রীড়া সামগ্রী দেওয়া হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যানের সভাপতিত্বে এবং ভাইস চেয়ারম্যান এ কে শহীদ খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মোসম্মৎ শাহীন আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার হোসেন পাটোয়ারী, উপজেলা ভাইস চেয়ারম্যান জোৎস্না আরা জুসি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ছনুয়া ইউপি চেয়ারম্যান করিম উল্যাহ, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক মাওলানা সিদ্দিক উল্লাহ, স্কুল শিক্ষক আলমগীর চৌধুরী, কৃষক নেতা মিরাজ রহমান, স্কুলছাত্রী মুনতাহীরা তাহেরা।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০২ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]