মধুমতি সেতুতে গাড়ি চলাচল শুরু

সেতুর টোল প্লাজায় চারটি বুথের মাধ্যমে টোল আদায় করা হচ্ছে বলে স্থানীয় এক সাংবাদিক জানান।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2022, 05:52 AM
Updated : 11 Oct 2022, 05:52 AM

গোপালগঞ্জ ও নড়াইলের সীমান্তে নির্মিত দেশের প্রথম ছয় লেনের মধুমতী সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে।

সোমবার রাত ১২টা থেকে সেতুর টোল প্লাজায় টোল দিয়ে যানবাহন চলাচল শুরু হয় বলে সড়ক ও জনপদ অধিদপ্তর (সওজ) নড়াইলের নির্বাহী প্রকৌশলী ও কালনা সেতুর প্রকল্প ব্যবস্থাপক আশরাফুজ্জামান জানান।

এর আগে সোমবার বেলা ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মধুমতী সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মধুমতি সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ায় সময় টোল প্লাজায় অবস্থান কারছিলেন নড়াইলের সাংবাদিক আব্দুস সাত্তার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, নড়াইল, যশোর, মাগুরা ও ঝিনাইদহগামী যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেট কারসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল শুরু করেছে। টোল প্লাজার চারটি বুথের মাধ্যমে টোল আদায়ের কাজ চলছে।”

নড়াইলের লোহাগড়ার উপজেলা এবং গোপালগঞ্জের কাশিয়ানীর মধ্য দিয়ে প্রবাহিত মধুমতি নদীর উপর নির্মিত এই সেতু উদ্বোধনের ফলে এই অঞ্চলের মানুষের ঢাকার সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ চালু হলো।

ঢাকা থেকে যশোরগামী বাসের চালক রবিউল ইসলাম বলেন, “রোববারও ফেরি ঘাটে চরম ভোগান্তিতে পড়তে হয়েছিল। আজকে আর কোন কষ্ট নেই। এখন থেকে প্রায় এক ঘণ্টা আগে গন্তবে পৌছে যেতে পারবো। আমরা খুবই খুশি।”

যশোর থেকে ঢাকাগামী অ্যাম্বুলেন্স চালক রবীন দাস বলেন, “ফেরির পরিবর্তে আজ খুব কম সময়ে আর সেতু দিয়ে পার হতে পারলাম। এখন রোগীকে নিয়ে আরও আগে ঢাকায় পৌঁছাতে পারবো।”

এ বিষয়ে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেন, “এই সেতু উদ্বোধনের মধ্য দিয়ে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া এই অঞ্চলের সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে বলে আমি বিশ্বাস করি। এ অঞ্চলের সকল মানুষের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক