টাঙ্গাইলে আওয়ামী লীগের সংঘর্ষে আহত ৫

ঘাটাইল বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষ থামাতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 06:56 PM
Updated : 27 Feb 2023, 06:56 PM

টাঙ্গাইলের ঘাটাইলে আওয়ামী লীগের দুটি পক্ষের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় উপজেলা সদর রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ ঘটনায় অন্তত পাঁচ জন আহত হয়েছেন।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার জানান, সোমবার বিকালে বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। পরে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

গত ২৮ জানয়ারি ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে একটি অংশের নেতাকর্মীদের কয়েকজন কমিটি থেকে বাদ পড়েন।

এজন্য গত রোববার ওই অংশের অনুসারীরা সংবাদ সম্মেলন করে কমিটি প্রত্যাখান করেন। পরে তারা টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক অবরোধ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা আওয়ামী লীগ সোমবার বিকালে বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয়। একই সময়ে কমিটিতে বাদ পড়া নেতাকর্মীদের অনুসারীরাও বিক্ষোভের কর্মসূচি দেয়।

দুপুরের পর আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন এলাকা থেকে দলীয় কার্যালয়ে সমবেত হতে থাকেন। অপর দিকে প্রতিপক্ষের নেতাকর্মীরাও কলেজ মোড় এলাকায় সমবেত হন। মাঝে পুলিশ অবস্থান নেয়।

এ সময় টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিকাল ৪টার পর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল বাসস্ট্যান্ডের দিকে অগ্রসর হতে থাকে। মিছিলটি বাসস্ট্যান্ডের কাছাকাছি এলে পুলিশ বাধা দেয়। পরে প্রতিপক্ষের অনুসারীরা বাসস্ট্যান্ডে ওই মিছিলের দিকে এগিয়ে যান। এ সময় উভর পক্ষের মধ্যে ঢিল ছোড়া এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হন। 

পরে পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। 

সংঘর্ষের পর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম জানান, আমানুরের অনুসারীদের হামলায় দেওপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাহাদুর আলম খান ও দিঘলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম আহত হন। তাদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

এছাড়াও আহত উপজেলা আওয়ামী লীগের সদস্য সুলতান উদ্দিন শাহীন, ঘাটাইল ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বজলুর রহমান ও যুবলীগ কর্মী শাহীন মিয়াকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে বলে তিনি জানান। 

এ দিকে আমানুর রহমান খান অনুসারী অংশের নেতা তালুকদার মোহাম্মদ শাহজাহান জানান, জামাত-বিএনপি ও দেশবিরোধী কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিদের নিয়ে শহিদুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করেছেন। সেখানে ত্যাগী নেতাদের পদবঞ্চিত করা হয়েছে। বঞ্চিত নেতারা শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করেছিল। শহিদুল ইসলামের অনুসারীরা উসকানি দিয়ে এই পরিস্থিতি সৃষ্টি করেছে।