ফরিদপুরে ব্যাংকের কার্ড প্রতারণার অভিযোগে পাঁচজন আটক

উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা পরিচয়ে ফোন করে বলে, ব্যাংকের মাধ্যমে টাকা পেতে বেশি সময় লাগবে; কিন্তু ব্যাংকের কার্ড থাকলে দ্রুত টাকা চলে যাবে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 04:27 AM
Updated : 30 Jan 2024, 04:27 AM

ব্যাংকের ডেবিট-ক্রেডিট কার্ড প্রতারণা ও জালিয়াতির অভিযোগে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে পাঁচজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সোমবার ভোরে ঢাকার অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং জেলা পুলিশ যৌথ অভিযান চালিয়ে উপজেলার আজিমনগর থেকে তাদের আটক করে।

আটকরা হলেন- উপজেলার পাতরাইল বাগবাড়ী দিঘীরপাড় এলাকার শাকিল মাতুব্বর ওরফে শাকিব (২৭), একই এলাকার শরিফুল মৃধা (৩৭), পাশের পাতরাইল দিঘিরপাড় এলাকার শাওন শেখ (২০), মধ্য পাতরাইল কবিরাজ বাড়ী এলাকার রাকিব কবিরাজ (২৫) এবং পাতরাইল উথলী তালুকদার বাড়ি এলাকার জাকির হোসেন তালুকদার (৩৮)।

বিকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এটিইউর পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন বলেন, চক্রটি প্রথমে বিভিন্ন সরকারি ভাতা, অনুদান ও শিক্ষাবৃত্তিপ্রাপ্ত ব্যক্তিদের তালিকা, মোবাইল নম্বরসহ প্রাসঙ্গিক তথ্য অনলাইন থেকে সংগ্রহ করে। এরপর উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা পরিচয়ে তাদের ফোন করে বলে, ব্যাংকের মাধ্যমে টাকা পেতে বেশি সময় লাগবে; কিন্তু ব্যাংকের কার্ড থাকলে দ্রুত টাকা চলে যাবে।

“এরপর তারা বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কার্ড নম্বর, ওপিটিসহ গোপন নাম্বার নিয়ে নেয়। পরে কার্ড থেকে টাকা একটি অ্যাপের মাধ্যমে মোবাইল লেনদেনের কোনো অ্যাকাউন্টে সরিয়ে নেয়।”

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]