টাঙ্গাইলে মাদরাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

এক নারীকে খালাস দিয়েছেন আদালত

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2022, 02:37 PM
Updated : 7 August 2022, 02:37 PM

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় মাদরাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে ছয় বছর পর এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বলে আদালত পরিদর্শক তানবীর আহম্মেদ জানান।

দণ্ডপ্রাপ্ত রবিন মিয়া (২০) সখীপুর পৌরসভার গজারচালা এলাকার বাসিন্দা।

মামলার বরাত দিয়ে ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) মোহাম্মদ আব্দুল কুদ্দুস বলেন, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন দুপুরে ছাত্রীকে নিজের বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন রবিন মিয়া।

ছাত্রী অসুস্থ হয়ে গেলে প্রথমে তাকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

ওইদিন রাতেই ছাত্রীর মা বাদী হয়ে সখীপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী (০৩) এর ৯ (১)/৩০ ধারায় পাঁচজনকে আসামি করে মামলা করেন।

সখীপুর থানার এসআই মো. সাইফুল ইসলাম মামলাটির তদন্ত কাজ শুরু করেন। পরে তার বদলির কারণে তদন্তের দায়িত্ব পান এসআই দেলোয়ার হোসেন। ছাত্রী জ্যেষ্ঠ বিচারিক হাকিম শেখ ছামিদুল ইসলামের কাছে ২২ ধারায় জবানবন্দি দেন। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর রবিন ও তার এক নারী আত্মীয়ের (২৪) বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলায় মোট সাতজন সাক্ষী দেন।

আইনজীবী বলেন, আদালত রবিনকে যাবজ্জীবনের পাশাপাশি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি ওই নারীকে বেকসুর খালাস দিয়েছেন।