গাজীপুরে কেক-পেটিস খাওয়ার পর ২ বোনের মৃত্যু: দোকানদার রিমান্ডে

হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান বলেন, ময়নাতদন্তে শিশু দুটির মৃত্যু খাদ্যের বিষক্রিয়ায় হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2023, 05:16 PM
Updated : 1 Feb 2023, 05:16 PM

গাজীপুরের সালনায় কেক ও পেটিস খাওয়ার এক ঘণ্টার ব্যবধানে দুই বোনের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার দোকানদারকে রিমান্ডে নেওয়া হয়েছে।

শিশু দুটির বাবার করা মামলায় গত সোমবার চারজন গ্রেপ্তার হন। তাদের গতকাল মঙ্গলবার গাজীপুর সিএমএম আদালতে তোলে পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ।

পরে বিচারক কেক-পেটিসের দোকানদার সাইফুল ইসলামের (৪৮) বিরুদ্ধে দুই দিনের রিমান্ড মঞ্জুর ও বাকি তিনজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে গাজীপুর মহানগর পুলিশের সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান।

সাইফুল ইসলাম গাজীপুর সদর থানার দক্ষিণ সালনা এলাকার দোকানি। তার দোকান থেকে কেক ও পেটিস কিনে এনে দুই শিশু সন্তানকে খাইয়েছিলেন মামলার বাদী আশরাফুল ইসলাম।

গ্রেপ্তার বাকি তিনজন হলেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবার মো. সোহেল (৪৮), ব্রাহ্মণবাড়িয়া নবীনগর থানার কোনাউর এলাকার শহিদুল ইসলাম (২৫) ও একই গ্রামের মোহাম্মদ হোসেন (৪৫)।

এ তিনজন সালনা এলাকার একটি বেকারির কর্মকর্তা-কর্মচারী। ওই বেকারি থেকে সাইফুলের দোকানে কেক ও পেটিস সরবরাহ করা হয়।

গত রোববার কেক ও পেটিস খাওয়ার পর আশামণি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (২) অসুস্থ হয়ে পড়ে। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে শিশু দুটির মৃত্যু হয়।

নিহত শিশু দুটির বাবা ওই এলাকার ভাড়াটে বাসিন্দা ও কারখানার শ্রমিক আশরাফুল ইসলাম।

ঘটনার পরদিন তিনি বাদী হয়ে একটি মামলা করেন। ওইদিন সন্ধ্যায় অভিযান চালিয়ে দোকানদার সাইফুলসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

রিমান্ডের বিষয়ে ওসি জিয়াউল ইসলাম বলেন, “নিহত শিশুদের বাবার কাছে দোকানি যে কেক ও পেটিস বিক্রি করেছিলেন তাতে কোনো ধরনের বিষ মিশানো হয়েছিল কিনা, সেটি জানতে দোকানিকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।”

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ও ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান শাফি মোহাইমেন।

তিনি বলেন, নিহত দুই শিশুর ময়নাতদন্ত করা হয়েছে। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে, তাদের মৃত্যু খাদ্যে বিষক্রিয়ায় হয়েছে।

আরও পড়ুন:

‘কেক-পেটিস’ খেয়ে শিশুর মৃত্যু: বাবার মামলায় গ্রেপ্তার ৪, পুলিশের তদন্তে ‘পারিবারিক কলহ’

গাজীপুরে ‘কেক-পেটিস’ খাওয়ার পর দুই শিশুর মৃত্যু, ধোঁয়াশায় পুলিশ