গাজীপুরে ‘কেক-পেটিস’ খাওয়ার পর দুই শিশুর মৃত্যু, ধোঁয়াশায় পুলিশ

একই খাদ্য বাবা খেলেও তার কোনো সমস্যা হয়নি।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 11:45 AM
Updated : 29 Jan 2023, 11:45 AM

‘কেক-পেটিস’ খাওয়ার পর গাজীপুর মহানগরীর সালনা এলাকার দুই শিশুর মৃত্যু নিয়ে ‘ধোঁয়াশা’ তৈরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ। একই ঘটনায় আরেকটি শিশু হাসপাতালে ভর্তি আছে।

রোববার সকাল সাড়ে ৯টায় শিশু দুটিকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলেন জানান গাজীপুর সদর থানার এসআই মো. আসাদুজ্জামান।

দুই শিশু হলো- সালনার ইপসা গেইট এলাকায় ভাড়াটিয়া আশরাফুল ইসলামের দুই মেয়ে আশা মণি (৬) এবং তার ছোট বোন আলিফা আক্তার (দেড় বছর)। পরিবারটি মো. এরশাদের বাসায় ভাড়া থাকে।

একই বাড়ির বাসিন্দা হীরা মিয়ার ছয় মাসের ছেলে সিয়াম হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি আছে। সে আশঙ্কামুক্ত আছে বলে জানিয়েছে চিকিৎসক। 

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, “শিশু দুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর প্রকৃত ঘটনা বলা ঠিক হবে না।”

মৃত শিশুদের বাবা আশরাফুল ইসলাম সাংবাদিকদের বলেন, সকালে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় (ইপসা) গেইট এলাকায় সাইফুল ইসলামের দোকান থেকে তিনি কেক ও পেটিস কিনেন। তারপর সেগুলো তিনিও খান, শিশুদেরও খাওয়ান।

“কিছুক্ষণের মধ্যেই পর্যায়ক্রমে শিশু তিনটি অসুস্থ হয়ে পড়ে। পরে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার আমার দুই মেয়েকে মৃত ঘোষণা করেন।”

কিন্তু নিজের কোনো সমস্যা হয়নি বলে জানান আশরাফুল।

সদর থানার এসআই মো. আসাদুজ্জামান জানান, “বিষয়টি নিয়ে আমরা ধোঁয়াশার মধ্যে আছি। কেক-পেটিস মৃত দুই শিশুর বাবাও খেয়েছে, তার কোনো সমস্যা হয়নি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।”