ময়মনসিংহে আওয়ামী লীগের কমিটি ঘোষণার পর ভাঙচুর

“তবে এ ঘটনায় দলীয় কোনো কোন্দলের বিষয় নেই বলে জানিয়েছেন নেতাকর্মীরা।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 02:54 PM
Updated : 3 Dec 2022, 02:54 PM

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি ঘোষণার পর বিশৃঙ্খলা ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে। 

শনিবার বিকেলে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে সম্মেলনের শেষ পর্যায়ে এসে এ ঘটনা ঘটে।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, “সম্মেলন শেষে অতি উৎসাহী কিছু লোক সম্মেলনস্থলের কয়েকটি চেয়ার ভাঙচুর করে বিশৃঙ্খলা করেছে।”

“তবে এ ঘটনায় দলীয় কোনো কোন্দলের বিষয় নেই বলে জানিয়েছেন নেতাকর্মীরা। ঘটনাটি খতিয়ে দেখা হবে।“ 

জানা যায়, র্দীঘ ছয় বছর পর উৎসবমুখর পরিবেশে সম্মেলনের মাধ্যমে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা হয়।

ময়মনসিংহ জেলা কমিটিতে এহতেশামূল আলমকে সভাপতি এবং অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে পুনরায় সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

ময়মনসিংহ মহানগর কমিটির সভাপতি হয়েছেন মো. ইকরামুল হক টিটু এবং সাধারণ সম্পাদক পদে অপরিবর্তিত রয়েছেন মোহিত উর রহমান শান্ত।

এহতেশামূল আলম এর আগে মহানগর কমিটির সভাপতি ছিলেন। ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র এবং শান্ত সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে।

সেই সঙ্গে জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য নির্বাচিত করা হয়েছে বলেও ঘোষণা দেওয়া হয়।

নতুন কমিটি ঘোষণার পরপরই দর্শক সারির নেতাকর্মীদের একটি অংশ সম্মেলনস্থলের চেয়ার ভাঙচুর করে। এ সময় চেয়ার ছুড়াঁছুড়ি করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, “এটা তেমন কোনো ঘটনা নয়। কে বা কারা কয়েকটি চেয়ার ভাঙচুর করেছে। বিষয়টি আমরা দেখছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক