সাতক্ষীরায় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের খবর

বিএসএফ প্রাথমিকভাবে ঘটনাটি অস্বীকার করেছে বলে জানিয়েছে বিজিবি।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2022, 04:51 AM
Updated : 9 Oct 2022, 04:51 AM

সাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তের ভারতীয় অংশে এক বাংলাদেশি যুবক বিএসএফের গুলিতে নিহত হয়েছেন বলে অভিযোগ করেছে তার পরিবার।

মো. হাসানুজ্জামান অরফে মান্দুলী নামের ২৫ বছর বয়সী ওই যুবক সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের মো. হায়দার আলীর ছেলে।

হায়দার আলী জানান, রোববার ভোর রাত ৪টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তের ভারতের কৈজুরী এলাকায় এ ঘটনা ঘটে।

আহত অবস্থায় হাসাজ্জামানকে খুলনা সার্জিকাল হাসপাতালে নেওয়ার পর সকাল সাড়ে ৭টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, পার্সপোট না থাকায় তার ছেলে কয়েকদিন আগে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলো। রোববার ভোর রাত ৩টার দিকে একইভাবে কয়েকজন সঙ্গীর সঙ্গে ভারতের কৈজুরী সীমান্ত পার হয়ে দেশে ফিরছিলো।

“পথে ভোর রাত ৪টার দিকে ভারতের কৈজুরী ক্যাম্পের টহল বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে হাসাজ্জামানের বুকে গুলি লাগে।”

এ সময় তার সঙ্গে থাকা লোকজন তাকে উদ্ধার করে সকাল সোয়া ৬টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করায়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকেরা উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় পাঠানোর পরামর্শ দেয় বলে জানান হায়দার।

নিহতের শ্বশুর সাইফুল ইসলাম জানান, বিএসএফের গুলিতে আহত হাসানুজ্জামানকে ভোর ৬টা ১৫ মিনিটের দিকে সাতক্ষীরার খৈতলার বাংলাদেশ ভারত সীমান্ত এলাকায় পড়ে থাকতে দেখে এলাকার লোকজন। পরে তারা হাসানুজ্জামানকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যায়।

“হাসানুজ্জামানের সাতমাস বয়সী একটি সন্তান আছে। আমরা হত্যার বিচার চাই।” বলেন তিনি।

এ বিষয়ে সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ বলেন, “বিএসএফ প্রাথমিকভাবে ঘটনাটি অস্বীকার করেছে। আমরা পতাকা বৈঠকের জন্য তাদের আহ্বান করেছি। পতাকা বৈঠক হলে বিস্তারিত জানা যাবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক