‘খেলা নিয়ে মারামারিতে’ আহত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী

সিএসই ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থীরা ক্রিকেট খেলছিল। এ পর্যায়ে তাদের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2024, 12:09 PM
Updated : 31 Jan 2024, 12:09 PM

ক্রিকেট খেলা নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে মারামারিতে অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে সাতজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। 

বুধবার বেলা পৌনে ২টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তাঙ্গন মাঠে এ ঘটনা ঘটে বলে মহানগর পুলিশের বন্দর থানার এসআই মো. আরিফ জানান।   

আহত জহিরুল ইসলাম, দুর্জয়, পলক, মুন্না, হৃদয়, শাওন ও আরমানকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের বিস্তারিত নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায় নাই।  

ওই সাতজন সার্জারি-২ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন বলে শেরে-ই বাংলা হাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআই মিরাজ মোল্লা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন। 

ঘটনার বর্ণনায় বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের এসআই আরিফ বলেন, বিশ্ববিদ্যালয়ের সিএসই ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থীরা ক্রিকেট খেলছিল। এ পর্যায়ে তাদের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়ে মারামারিতে গড়ায়। 

“এতে অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হয়েছে। পরে তাদের মধ্যে গুরুতর আহত সাতজনকে হাসপাতালে পাঠানো হয়।” 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে মারামারির খবরে সেখানে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। পরে তার অফিসে দুই বিভাগের শিক্ষার্থীদের বক্তব্য শোনেন। এ সময় প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও দুই বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

এ ঘটনাকে কেন্দ্র করে ভবিষ্যতে কোনো ধরনের সমস্যা হবে না বলে দুই পক্ষই মুচলেকা দিয়েছে। এরপরও জটিলতা হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে বলে জানান তিনি।