স্বামীকে হত্যায় যাবজ্জীবনপ্রাপ্ত আসামি এক যুগ পর গ্রেপ্তার

দিলু ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে নাম-ঠিকানা পরিবর্তন করে নানা পেশায় আত্মগোপন করে ছিলেন বলে জানায় র‌্যাব। 

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 11:11 AM
Updated : 27 May 2023, 11:11 AM

ফেনীতে স্বামীকে শ্বাসরোধে হত্যার দায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিকে ১২ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার রাতে শহরের বিজয় সিংহ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াডন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান।

দণ্ডিত দিলু বেগম (৩৮) ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ চণ্ডিপুরের আব্দুল খালেকের মেয়ে।

মামলার বরাতে মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, পারিবারিক কলহের জেরে ২০১১ সালের ৩০ মার্চ রাতে স্বামী মহরম আলী মোহনকে (৩৫) শ্বাসরোধে হত্যা করেন দেলু বেগম। পরদিন ৩১ মার্চ মহরম আলীর মা জাহানারা বেগম বাদী হয়ে দিলুকে আসামি করে লক্ষ্মীপুর সদর থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় পুলিশ দিলু বেগমকে গ্রেপ্তার করলেও জামিনে গিয়ে তিনি আত্মগোপনে চলে যান।

তিনি বলেন, “২০১১ সালের ১৯ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা দিলু বেগমকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচার শেষে ২০২৩ সালের ১১ এপ্রিল লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত দিলুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, “রায়ের পর আসামি ধরতে অভিযানে নামে র‍্যাব। খবর পেয়ে শুক্রবার রাতে দিলুকে ফেনী শহরের বিজয় সিংহ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিলু র‍্যাবকে জানায়, ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে নাম ও ঠিকানা পরিবর্তন করে দেশের বিভিন্ন স্থানে নানা পেশায় আত্মগোপন ছিলেন।

গ্রেপ্তার দিলু বেগমকে শনিবার সকালে লক্ষ্মীপুর সদর থানায় হস্তান্তর করা হয়ে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।