হাজিদের এটিএমের তথ্য চায় প্রতারক, থানায় অভিযোগ

চাঁদপুর সদর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন হাজি মিজানুর রহমান।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 05:17 PM
Updated : 28 March 2024, 05:17 PM

চাঁদপুর সদর উপজেলার বাসিন্দা মো. মিজানুর রহমান। তিনি ২০২৩ সালে সরকারি ব্যবস্থাপনায় হজ পালন করেছেন।

ওই সময় হজের খরচ শেষে কিছু অর্থ বেঁচে যায়। সেই টাকা তিনি ফেরত দেন নিবন্ধিত নম্বরে। কিন্তু প্রতারক চক্র এসব হাজিদের মোবাইল নম্বরে ধর্ম মন্ত্রণালয়ের পরিচয় দিয়ে এটিএমের তথ্য চাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে এ বিষয়ে প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য চাঁদপুর সদর মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন হাজি মো. মিজানুর রহমান।

তিনি চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, দুপুর ১.২৫ মিনিটে ১৬১১৪৬০৯০৯ নম্বর থেকে একটি কল আসে মিজানুর রহমানের কাছে। ওই ব্যক্তি ধর্ম মন্ত্রণালয় থেকে কথা বলছেন এমন পরিচয় দিয়ে তার কাছে এটিএমের তথ্য জানতে চান। তখন ফোনকারীর পদ-পরিচয় জানতে চাইলে লাইন কেটে দেন।

“আমার সঙ্গে হজ করেছেন এমন কয়েকজন হাজির এটিএম এর তথ্য জানতে চায় প্রতারক। সরকার আরও টাকা ফেরত দেবে এজন্য এটিএম সংক্রান্ত তথ্য প্রয়োজন। সবার কাছে একই নম্বর থেকে কল আসছে।”

মিজানুর রহমান বলেন, “আমার কাছে এটা প্রতারক চক্রের মোবাইল নম্বর বলে মনে হয়েছে। যে কারণে এই নম্বরটি তথ্য প্রযুক্তির মাধ্যমে নজরে আনার ব্যবস্থা গ্রহণ করতে পুলিশের কাছে অনুরোধ জানিয়েছি।”

চাঁদপুর সদর মডেল থানার এসআই মো. ইসমাইল বলেন, “অভিযোগটি গ্রহণ করা হয়েছে। ওসি মহোদয় এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা নেবেন।”