পাঁচ সিটিতে সুষ্ঠু নির্বাচন করতে চাই: ইসি আহসান হাবিব

“জাতিকে পক্ষপাতিত্বহীন একটি নির্বাচন উপহার দিতে আমরা চেষ্টা করে যাচ্ছি।”

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2023, 06:19 PM
Updated : 8 May 2023, 06:19 PM

পাঁচ সিটিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়েছেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান।

তিনি বলেছেন, “এখন আমাদের হাতে গাজীপুর, খুলনা, বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি নির্বাচন। জাতিকে পক্ষপাতিত্বহীন একটি নির্বাচন উপহার দিতে আমরা চেষ্টা করে যাচ্ছি।”

সোমবার সকাল সাড়ে ১০টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিটা নির্বাচনের ব্যাপারে কমিশন খুবই সতর্ক উল্লেখ করে ইসি আহসান হাবিব বলেন, “সকলের সহযোগিতায় সম্মিলিতভাবে আমরা খুলনা শহরকে পোস্টার মুক্ত করেছি। এখন চাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে।”

বিশেষ অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র নির্বাচন ব্যবস্থার মাধ্যমে সুনিশ্চিত হয়। নির্বাচন হতে হবে মানুষের কাছে গ্রহণযোগ্য। এজন্য সকলকে আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

“সামনে গাজীপুর সিটি নির্বাচন। সেখানে আগেই কাজকর্ম শুরু হয়েছে। আশা করছি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারব। এ জন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।”

প্রস্তুতি সভায় খুলনা বিভাগীয় কমিশনার জিল্লুর রহমান চৌধুরী সভাপতিত্ব করেন।

সভায় জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।