নারায়ণগঞ্জে তিতাসের কার্যালয় ঘেরাও

গ্রাহকদের অভিযোগ, জেলার বিভিন্ন এলাকায় সারাদিন কোনো গ্যাস থাকে না। গভীর রাতে আসে, আবার চলে যায় ভোরের আগেই।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 10:39 AM
Updated : 12 Sept 2022, 10:39 AM

নিরবিচ্ছিন্ন গ্যাসের সরবরাহের দাবিতে নারায়ণগঞ্জে তিতাস গ্যাস কোম্পানির আঞ্চলিক কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন গ্রাহকরা।

‘আমরা নারায়ণগঞ্জবাসী’ নামে একটি সংগঠনের ডাকে সোমবার দুপুরে শহরের চাষাঢ়ায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির আঞ্চলিক কার্যালয়ের সামনে নগরীর বিভিন্ন এলাকার শতাধিক গ্রাহক অবস্থান নেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, সকাল থেকে রাত ১২টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় কোনো গ্যাস থাকে না। গভীর রাতে আসে আবার ভোরের আগেই চলে যায়। গ্যাস ঠিকমত না পেলেও গ্রাহকদের প্রতিমাসে বিল ঠিকই পরিশোধ করতে হচ্ছে।

বিক্ষোভ কর্মসূচিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাসুম বলেন, “কারো বাড়িতেই গ্যাস নাই। গ্যাস না থাকার কষ্ট কেবল ভুক্তভোগীরাই জানে। বাসায় গৃহিনীরা কষ্ট করে রান্নাবান্না করছে।”

বৃহৎ শিল্পগোষ্ঠীর সিন্ডিকেটের কারণে গ্যাস সংকট তৈরি হয়েছে দাবি করে তিনি আরও বলেন, “মানুষ গ্যাস পায় না কারণ, এই গ্যাস বসুন্ধরা, ফ্রেশের মতো বড় কয়েকটা কোম্পানির পেটে। কারণ গ্যাস না থাকলে আমরা সিলিন্ডার কিনবো, এলপিজি কিনবো; এই হলো তাদের মতলব।”

বক্তারা তিতাস গ্যাস কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন এবং দ্রুত সময়ের মধ্যে জেলার সকল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার দাবি জানান।

আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি নূরউদ্দিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সাংগঠনিক সম্পাদক কামরুল হক, সহ-সম্পাদক পপি রানী সরকার ও খোদেজা খানম নাসরিন।

নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ না পেলে এই আন্দোলন চলমান থাকবে এবং তা বৃহৎ আকার ধারণ করবে বলে জানান বক্তারা। প্রয়োজনে অবস্থান ধর্মঘটেরও হুঁশিয়ারি দেন তারা।

এর আগে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহের দাবিতে গত রোববার তিতাসের আঞ্চলিক মহা-ব্যবস্থাপকের কাছে স্মারকলিপি দিয়েছে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। বন্দরে গ্যাসের দাবিতে উপজেলা পরিষদে মানববন্ধনও করেছেন স্থানীয়রা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক