যে কোনো দুর্যোগে মানুষের পাশে থাকবে বিজিবি: মহাপরিচালক

“১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার পর বিজিবির সদস্যরা ঝড় মোকাবেলায় বাড়ি বাড়ি গিয়ে আগাম বার্তা পৌঁছে দেন।”

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 12:32 PM
Updated : 16 May 2023, 12:32 PM

সীমান্ত রক্ষার পাশাপাশি দেশের যে কোনো দুর্যোগে বিজিবি সদস্যরা মানুষের পাশে থাকবেন বলে জানিয়েছেন বাহিনীটির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

ঘূর্ণিঝড় মোখায় বিধ্বস্ত সেন্ট মার্টিন দ্বীপ পরিদর্শন এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে মঙ্গলবার সকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেন, কক্সবাজার জেলা ও সংলগ্ন উপকূলীয় এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার পর থেকেই মাইকিং শুরু করেন বিজিবির সদস্যরা। তারা ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় বাড়ি বাড়ি গিয়ে আগাম বার্তা পৌঁছে দেন।

এ ছাড়া দুর্যোগ কবলিত এলাকার মানুষদের আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতেও বিজিবির সদস্যরা প্রত্যক্ষ ভূমিকা পালন করেন বলে জানান মহাপরিচালক।

তিনি বলেন, ঘূর্ণিঝড় পরবর্তী সময়েও বিজিবির সদস্যরা ত্রাণ সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। এভাবেই যে কোনো দুর্যোগে বিজিবি সদস্যদের পাশে পাবেন দেশের সাধারণ মানুষ।

এর আগে সকালে বিশেষ হেলিকপ্টারে সেন্ট মার্টিনে পৌঁছান বিজিবির মহাপরিচালক। তিনি বিজিবির সেন্ট মার্টিন বিওপি পরিদর্শনে যান। সেখানে সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

ঘূর্ণিঝড় পূর্ববর্তী ও পরবর্তীতে বিজিবির সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানান মহাপরিচালক।

এ সময় বিজিবির সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বিভিন্ন সেক্টর কমান্ডার ও ব্যাটালিয়ন কমান্ডার উপস্থিত ছিলেন।