বিদ্যুতায়িত কৃষককে বাঁচানোর চেষ্টায় গেল তারও প্রাণ

কৃষক মোজাম্মেল জমির সেচ পাম্পের বিদ্যুৎ সংযোগ মেরামতের সময় তারে জড়িয়ে যান; তাকে বাঁচাতে গিয়ে বিদ্যুতায়িত হন সাইদুলও।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 11:01 AM
Updated : 26 May 2023, 11:01 AM

শেরপুরে বিদ্যুতায়িত এক কৃষককে বাঁচাতে গিয়ে প্রাণ হারিয়েছেন আরও একজন।

একই দিন মাদ্রাসা পড়ুয়া দুটি শিশুর মৃত্যু হয়েছে; যাদের একজন মারা গেছে পানিতে ডুবে এবং আরেকজনের মৃত্যু হয়েছে গরুর রশি গলায় জড়িয়ে।

বৃহস্পতিবার সদর ও নালিতাবাড়ী উপজেলায় এই চার মৃত্যুর ঘটনা ঘটে।

সদর থানা পুলিশ জানায়, সদর উপজেলার আন্ধারিয়া সূতিরপাড় এলাকায় বেলা ১১টার দিকে কৃষক মোজাম্মেল হক তার জমির সেচ পাম্পের বিদ্যুৎ সংযোগ মেরামত করার চেষ্টা করছিলেন। অসাবধনতাবশত বিদ্যুতের তারে তার হাত লেগে যায়।

সদর থানার ওসি বছির আহমেদ বাদল বলেন, মোজাম্মেল হক বিদুৎস্পৃষ্ট হলে তাকে বাঁচাতে যান সাইদুল ইসলাম। কিন্তু তিনিও জড়িয়ে যান বিদ্যুতের তারে। দুই জনেরই মৃত্যু হয় ঘটনাস্থলে।

এদের মধ্যে মোজাম্মেলের বাড়ি আন্ধারিয়া সূতিরপাড়, সাইদুলের বাড়ি রঘুনাথপুর চক নাওভাঙ্গা গ্রামে।

গরুর দড়ি গলায় জড়িয়ে মৃত্যু

নালিতাবাড়ী উপজেলার কলসপাড় ইউনিয়নের গোল্লারপাড় গ্রামে গরুর রশিতে জড়িয়ে প্রাণ হারিয়েছে জুয়েল মিয়া নামে ১২ বছর বয়সি একটি শিশু। সে স্থানীয় একটি হিফজুল কোরআন মাদ্রাাসায় পড়াশোনা করত।

নালিতাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল লতিফ মিয়া জানান, দুপুরে নিজেদের গরু চড়াতে নিয়ে যায় জুয়েল। মাঠে গিয়ে গরুর রশি দিয়ে গাছের সঙ্গে খেলছিল সে। হঠাৎ সেটি তার গলায় চেপে বসলে শ্বাসরোধ হয়ে মারা যায় জুয়েল।

এ ঘটনায় নালিতাবাড়ী থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

দুপুরের দিকে সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের কানাশাখোলা মধ্যবয়ড়া এলাকার একটি পুকুর থেকে উদ্ধার করা হয় ৯ বছর বয়সী শাওন আহমেদের মরদেহ।

শাওন উপজেলার ধলা ইউনিয়নের বাকেরকান্দা গ্রামের মো. সাজি মিয়া ও শিরিনা আক্তার দম্পতির ছেলে। সে সদর উপজেলার মধ্যবয়ড়া মদিনাতুল কওমি মাদ্রাসা ও এতিমখানার দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

সদর থানার ওসি বছির আহমেদ বাদল বলেন, “ধারণা করা হচ্ছে, সবার অজান্তে শিশুটি পুকুরে নেমে পানিতে ডুবে মারা গেছে। তারপরও মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয়ে ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।”