এমপিদের লিস্ট ধরে বিএনপি নেতাদের গ্রেপ্তার করে পুলিশ: তৈমুর

যারা গাড়ি জ্বালায় তাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, “নিজের গাড়িটা জ্বালাইয়া আপনারা ক্ষোভ প্রকাশ করেন৷”

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 05:52 PM
Updated : 24 Nov 2023, 05:52 PM

সংসদ সদস্যদের দেওয়া তালিকা অনুসারে পুলিশ বিএনপি নেতাদের গ্রেপ্তার করছে বলে অভিযোগ করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। 

বিএনপির সাবেক এ নেতা বলেছেন, “শুনলাম রূপগঞ্জে অনেক লোকই নিজের বাসায় ঘুমাতে পারে না৷ এর কারণ কী? এমপি সাহেবরা যে লিস্ট দেয়, সে লিস্ট ধরে আপনারা (পুলিশ) বাড়ি থেকে লোকজনরে ধরে নিয়ে আসেন৷ বাড়িতে বাড়িতে পুলিশ পাঠান, কেন?” 

শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসীতে নির্বাচনী প্রস্তুতি সভায় তিনি এমন অভিযোগ করেন। 

অ্যাডভোকেট তৈমুর এবার রূপগঞ্জ উপজেলা নিয়ে গঠিত নারায়ণগঞ্জ-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন৷ তিনি তৃণমূল বিএনপির দলীয় প্রতীক ‘সোনালী আঁশ’ নিয়ে নির্বাচন করবেন।

‘বিএনপি করলেই কি সব লোক গাড়ি জ্বালায়’ এমন প্রশ্ন রেখে তৈমুর বলেন, “যারা গাড়ি জ্বালায় তাদের ধরেন৷ যারা গাড়ি জ্বালায় না, শুধু রাজনীতি করে, বিএনপি করে, শুধু বিএনপি করার অপরাধে তাদের কেন গ্রেপ্তার করা হবে?” 

তৈমুর বলেন, “এমপি যাদের নির্দেশ দিবে তাদের ধরে নিয়ে যাবেন কেন? তারাও তো আমাদের ভোটার৷ তারা না থাকলে আমরা নির্বাচন করবো কারে দিয়া?” 

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন,  “আমি এসপি ও ওসি সাহেবকে অনুরোধ করলাম, এ ধরনের গ্রেপ্তার বন্ধ করেন৷ এমপি সাহেবের তালিকা ধরে বিএনপির লোকদের বাড়িতে বাড়িতে গেলে আমি বাধ্য হবো স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করতে৷ আর আমি জানি, স্বরাষ্ট্রমন্ত্রী এসব পছন্দ করেন না৷”

তিনি আরও বলেন, “যারা গাড়ি জ্বালায় তাদেরকে বলছি, যাদের নেতৃত্বে গাড়ি জ্বালানো হয়, যারা উপরের থেকে টেলিফোন করে গাড়ি জ্বালানোর নির্দেশ দেন, আপনারা আপনাদের নিজের গাড়িটা জ্বালান৷ নিজের গাড়িটা জ্বালাইয়া আপনারা ক্ষোভ প্রকাশ করেন৷” 

তৈমুর আলম সর্বশেষ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়কের পদে ছিলেন। গত বছর দলীয় নির্দেশনা অমান্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়ে দুটি পদই হারান তিনি।

চলতি বছরের সেপ্টেম্বরে তিনি তৃণমূল বিএনপিতে যোগ দিয়ে দলটির মহাসচিব নির্বাচিত হন। 

আরও পড়ুন-

Also Read: রূপগঞ্জে প্রার্থী হতে চান তৃণমূল বিএনপির তৈমুর