জনগণের কাছে দেশের মালিকানা ফেরত দিতেই আন্দোলন: হবিগঞ্জে গয়েশ্বর

ভৈরবের দুর্জয় মোড় বাসস্ট্যান্ড থেকে গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে রোড মার্চটি শুরু হয়।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 04:35 PM
Updated : 14 Feb 2024, 04:35 PM

ক্ষমতার জন্য নয় বরং জনগণের কাছে দেশের মালিকানা ফিরিয়ে দেওয়ার জন্যই আন্দোলন করছেন বলে দাবি করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেছেন, “জনগণের অধিকার ও মানুষের ভোটাধিকার ফেরাতে আমরা রাজপথে নেমেছি।”

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে কিশোরগঞ্জের ভৈরব থেকে সিলেট পর্যন্ত রোড মার্চ শুরু করেছে বিএনপি।

বৃহস্পতিবার সকালে ভৈরবের দুর্জয় মোড় বাসস্ট্যান্ড থেকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে রোড মার্চটি শুরু হয়।

রোড মার্চটি সিলেট যাওয়ার পথে দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকায় নর্থইস্ট আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এক সংক্ষিপ্ত পথসভার আয়োজন করে হবিগঞ্জ জেলা বিএনপি।

এতে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর বলেন, “সাধারণ মানুষ দ্রব্যমূল্যসহ নানাবিধ কারণে অতিষ্ঠ হয়ে আওয়ামী লীগ সরকারের পতনে বিএনপির সাথে ঐক্যবদ্ধ হয়েছে। বিএনপি জনগণের দাবি আদায়ে রাজপথে নেমেছে এবং থাকবে।”

এর আগে রোড মার্চ ও পথসভায় অংশ নিতে সকাল থেকেই সেখানে জড়ো হতে থাকেন বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মী।

বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেলের বহর নিয়ে সেখানে জড়ো হন তারা।

এছাড়াও বিভিন্ন ব্যানার ও স্লোগানের মাধ্যমে খণ্ড খণ্ড মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে যোগ দিতে দেখা গেছে অনেককে।

পথসভায় গয়েশ্বর আরও বলেন, “শোষণ-বঞ্ছনার হাত থেকে দেশকে মুক্ত করতে হবে এবং দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। প্রতিষ্ঠিত করতে হবে সাংবিধানিক অধিকার।

“গণতন্ত্রকে পুরুদ্ধার করার জন্য আমরা যুদ্ধে নেমেছি। এতে আমাদেরই জয় হবে।”

হবিগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হাসিমের সভাপতিত্বে ও কেন্দ্রীয় বিএনপির সহ-স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক, সাবেক এমপি শাম্মী আক্তার শিপার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন।

প্রধান বক্তা ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন-নবী সোহেল খান, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন।

এর আগে সকাল ১০টায় কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে রোড মার্চ শুরু করে দলটি।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]