কুমিল্লায় ২ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা সাড়ে ৪ লাখ টাকা

সিলগালা করা দুই প্রতিষ্ঠান হলো- বসুন্ধরা ডায়াগনস্টিক সেন্টার এবং কিউর ডায়াগনস্টিক সেন্টার।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 10:48 AM
Updated : 14 Feb 2024, 10:48 AM

অন্য হাসপাতাল থেকে এক্সরে করিয়ে নিজেদের নামে চালানোসহ নানা অনিয়মের অভিযোগে কুমিল্লা নগরীর দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালার পাশাপাশি সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার নগরীর রেইসকোর্স ও বাগিচাগাও এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার মেহেদী হাসান।

সিলগালা করা দুই প্রতিষ্ঠান হলো- বসুন্ধরা ডায়াগনস্টিক সেন্টার এবং কিউর ডায়াগনস্টিক সেন্টার।

মেহেদী হাসান বলেন, নগরীর বিভিন্ন এলাকায় অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

“অভিযানে কিউর ডায়াগনস্টিক সেন্টারে অস্বাস্থ্যকর পরিবেশে রোগীদের সেবা দিতে দেখা যায়। সেইসঙ্গে প্রতিষ্ঠানটির কোনো লাইসেন্স ছিল না। এ ছাড়া সেখানে কোনো চিকিৎসককে পাওয়া যায়নি।

“পরে ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালার পাশাপাশি আড়াই লাখ টাকা জরিমানা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার।”

মেডিকেল অফিসার মেহেদী আরও বলেন, এদিকে নগরীর বাগিচাগাঁও এলাকায় বসুন্ধরা ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে পরিচয়হীন চিকিৎসকের নাম ও মোবাইল নম্বর ব্যবহারের অভিযোগ পাওয়া যায়। এ সময় সেখানে কোনো চিকিৎসক পাওয়া যায়নি। এ ছাড়া অন্য প্রতিষ্ঠান থেকে এক্সরে পরীক্ষা করিয়ে নিজের প্রতিষ্ঠানের নামে বিল করে রোগীদের দিতে দেখা যায়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটি সিলগালার পাশাপাশি এর মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]