রংপুর সিটি নির্বাচন: মনোনয়নপত্র কিনলেন জাপার মোস্তফা

মোস্তফার পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসীর ও সদস্য সচিব আনিছুর রহমান আনিছ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 05:41 PM
Updated : 15 Nov 2022, 05:41 PM

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে মনোনয়ন ফরম কেনেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসীর ও সদস্য সচিব আনিছুর রহমান আনিছ।

মনোনয়নপত্র নেওয়ার আগে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আব্দুল বাতেনের সঙ্গে নির্বাচনের বিভিন্ন বিষয় ও ইভিএম মেশিনে ভোটগ্রহণে শঙ্কা নিয়েও আলোচনা করেন নির্বাচন পরিচালনা কমিটি ও জাতীয় পার্টি নেতৃবৃন্দ।

এ সময় মহানগর জাতীয় পার্টির জ্যেষ্ঠ সহ-সভাপতি লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল মাসুদ চৌধুরী নান্টু, সদস্য সচিব আব্দুর রাজ্জাক, যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান নাজিম ও সদস্য মাসুদ নবী মুন্না উপস্থিত ছিলেন।

এর আগে রোববার দুপুরে জাতীয় পার্টির ঢাকার বনানী অফিসে এই নির্বাচনে লাঙলের প্রার্থী হিসেবে দলের প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফাকে চূড়ান্ত মনোনয়ন ও প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর। প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকালে সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ভোট কেন্দ্রগুলোতে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।