শৈলকুপায় সাবেক ও বর্তমান চেয়ারম্যান সমর্থকের সংঘর্ষ, বাড়ি ভাঙচুর

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুইটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে; এলাকায় পুলিশ মোতায়েন আছে।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2022, 02:28 PM
Updated : 8 August 2022, 02:28 PM

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানের সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ২৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়।

সোমবার সকালে সংঘর্ষের এ ঘটনা ঘটে বলে শৈলকুপা থানার পরিদর্শক মো. আমিনুল ইসলাম জানান।

এলাকাবাসীর বরাতে আমিনুল ইসলাম জানান, গত ৫ জানুয়ারি নিত্যানন্দপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন ও বর্তমান চেয়ারম্যান মফিজ বিশ্বাসের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল।

তিনি বলেন, রোববার বিকালে ফারুক ও মফিজের দুই সমর্থকের মধ্যে হাতাহাতি হয়। এর জেরে সকাল ৭টার দিকে উভয় পক্ষের লোকজন ঢাল, সরকি, রামদা, লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে উভয় পক্ষের অন্তত ২২ জন আহত হন। এ সময় ভাঙচুর করা হয় ২০ থেকে ২৫টি বাড়িঘর।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুইটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে বলে ওসি জানান।

তিনি বলেন, আহতদের মধ্যে ২০ জনকে ঝিনাইদহ সদর হাসপাতাল ও দুইজনকে শৈলকুপা উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উত্তেজনা থাকায় গ্রামে পুলিশ মোতায়েন আছে।

শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মতিয়ার রহমান জানান, বর্তমান চেয়ারম্যান মফিজ বিশ্বাস উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক। সাবেক চেয়ারম্যান ফারুক হোসেনও যুগ্ম আহ্বায়ক ছিলেন। গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

তবে নিজেকে নিত্যানন্দপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দাবি করেন ফারুক হোসেন।