সিলেটে রমজানের আগে হকার পুনর্বাসন: মেয়র আনোয়ারুজ্জামান

মার্কেট নির্মাণে ১০টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বণ্টন করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিটি মেয়র।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 03:34 PM
Updated : 22 Feb 2024, 03:34 PM

রমজানের আগে সিলেট নগরীর ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের (হকার) অস্থায়ী মার্কেটে পুনর্বাসন করার প্রতিশ্রুতি দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। 

বৃহস্পতিবার বিকালে হকারদের জন্য নির্ধারিত স্থান নগরীর লালদিঘীর পাড়ে অস্থায়ী মার্কেট নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। 

আনোয়ারুজ্জামান বলেন,‌ “আগে বহুবার হকারদের পুনর্বাসনের জন্য উদ্যোগ নেওয়া হলেও কার্যত কোনো কাজে আসেনি। আমি নির্বাচিত প্রতিনিধি হিসেবে এ সমস্যা সমাধানে প্রতিজ্ঞা করেছিলাম। 

“তারই পরিপ্রেক্ষিতে হকারদের নির্ধারিত স্থানে পুনর্বাসন করে নগরবাসীকে যানজট ও ফুটপাতমুক্ত শহর উপহার দেব।”

মার্কেট নির্মাণে এরই মধ্যে ১০টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বণ্টন করে দেওয়া হয়েছে জানিয়ে সিটি মেয়র বলেন, “আশা করা যাচ্ছে কিছুদিনের মধ্যে নগরবাসীর দুর্ভোগ লাঘব হবে। একটি সুন্দর শহর নির্মাণ করতে সবার আগে নগরবাসীর সহযোগিতার প্রয়োজন। তাদেরকে নিয়েই ‘গ্রিন, ক্লিন, স্মার্ট সিলেট’ নির্মাণ করব।”

এ সময় সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান ও জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করসহ বিভিন্ন শাখার কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

এ ছাড়া সিলেট জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বির আলী, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও যুক্তরাজ্য কমিউনিটির নেতা মিছবাউর রহমান উপস্থিত ছিলেন।