চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ী হত্যায় একজনের মৃত্যুদণ্ড

বুলু মিয়াকে একটি আমবাগানে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2024, 10:02 AM
Updated : 19 March 2024, 10:02 AM

সাত বছর আগে এক গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছে চাঁপাইনবাবগঞ্জের একটি আদালত।

একই মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ মো. রবিউল ইসলাম নয় আসামির উপস্থিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. রবিউল ইসলাম জানান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেন-ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের মো. আফজাল হোসেনের ছেলে রাকিবুল ইসলাম (৩৭) ।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন-ভোলাহাট উপজেলার হাউপুরের আফজাল হোসেনের ছেলে আব্দুস সবুর (২৬), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল (৩২), কাউন্সিলর মোড়ের মৃত আব্দুল গাফফারের ছেলে মো. বাচ্চু মিয়া (৪২) ও পুরাতন হাঁসপুকুর ধনিয়াপাড়ার মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. এরফান আলী (৩৭)।

যাবজ্জীবনপ্রাপ্তদের ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন বিচারক। অনাদায়ে তাদের আরও ছয়মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. রবিউল ইসলাম বলেন, গরু বিক্রির টাকা লেনদেনকে কেন্দ্র করে ভোলাহাট উপজেলার হাউসপুরের বাসিন্দা বুলু মিয়াকে ২০১৭ সালের ২৫ জুলাই দুপুরে ওই এলাকার একটি আমবাগানে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা।

ওইদিনই নিহতের স্ত্রী মো. সমিজা বেগম বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক মো. মাহবুব আলম তদন্ত শেষে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করলে এ মামলার বিচারকাজ শুরু হয়।

১৮ জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে বিচারক এ আদেশ দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলা থেকে পাঁজজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান।