আচরণবিধি লঙ্ঘন: শোকজের জবাব দিলেন এমপি শিবলী সাদিক

“এবার আচরণবিধিতে কিছুটা পরিবর্তন এসেছে। যেগুলো আসলে আমাদের জেনে নেওয়া উচিত ছিল।”

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2023, 03:47 PM
Updated : 5 Dec 2023, 03:47 PM

দিনাজপুর-৬ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সংসদ সদস্য শিবলী সাদিক আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের জবাব দিয়েছেন নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে।

মোটরসাইকেল শোডাউন, গণসমাবেশ এবং মঞ্চ স্থাপন করে প্রচারের অভিযোগ এনে সোমবার শিবলী সাদিককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন এই আসনের জন্য গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান জেলা সহকারী জজ হাসিবুজ্জামান।

মঙ্গলবার বিকালে প্রার্থী নিজে নির্বাচনি অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয়ে হাজির হয়ে শোকজের লিখিত জবাব দিয়েছেন।

কার্যালয় থেকে বের হয়ে শিবলী সাদিক সাংবাদিকদের বলেন, “বিগত নির্বাচনে যেহেতু এমন অভিযোগ ছিল না সে কারণে আমার ধারণা ছিল এবারও তেমন কোনো অভিযোগ থাকবে না। কিন্তু এবার আচরণবিধিতে কিছুটা পরিবর্তন এসেছে। যেগুলো আসলে আমাদের জেনে নেওয়া উচিত ছিল।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি স্বীকার করে আওয়ামী লীগের প্রার্থী বলেন, “আমরা কোনো প্রচার করে এলাকায় আসিনি। যখন স্থানীয় নেতাকর্মীরা খবর পেয়েছে তখন তারা জমায়েত হয়েছে এবং কিছুটা সংবর্ধনা দিয়েছে।

“একজন প্রার্থী হিসেবে সত্যিকার অর্থে নির্বাচন কমিশনের যে আচরণবিধি, নির্দেশনা সব কিছুকে মাথায় রেখে নির্বাচন সুষ্ঠু করতে আমরা সব নিয়ম-কানুন মানতে বাধ্য। সেটা অঙ্গীকার করেছি লিখিত বক্তব্যের মাধ্যমে অনুসন্ধান কমিটির কাছে”, বলেন শিবলী সাদিক।