এখন দেশ কে চালাচ্ছে, বিএনপিকে ওবায়দুল কাদের

“মানুষ কষ্টে আছে, আমরা সামাল দিচ্ছি।“

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2022, 02:32 PM
Updated : 11 Dec 2022, 02:32 PM

‘১০ ডিসেম্বর’ নিয়ে বিএনপি অনেক কথা বললেও কিছুই করতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “১০ ডিসেম্বর বিএনপি সব করবে, কী করেছে? কিসছু করতে পারেনি। তাদের নেতার কথায় দেশ চলবে? এখন দেশ কে চালাচ্ছে?“

“এখন সেমিফাইনাল খেলা চলছে। বিএনপি কিসছু করতে পারবে না। আগামী বছর ডিসেম্বর বা ২০২৪ সালের জানুয়ারিতে ফাইনাল খেলা হবে। সেই খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, ভোট চুরি আর জঙ্গিবাদের বিরুদ্ধে।“

সেই ফাইনাল খেলায় আওয়ামী লীগই জিতবে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।  

রোববার মানিকগঞ্জ জেলা শহরের সরকারি উচ্চবিদ্যালয় মাঠে (বিজয় মেলা মাঠ) আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে এক জনসভায় দলের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

এ সময় বড় বড় উন্নয়ন প্রকল্পের গতি কিছুটা শ্লথ হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “মানুষ কষ্টে আছে, আমরা সামাল দিচ্ছি। আগে মানুষকে বাঁচাতে হবে। সেজন্য বড় বড় উন্নয়ন কিছুটা কাজ শ্লথ (স্লো) হচ্ছে।”

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের উদ্দেশে তিনি বলেন, “ফিলিস্তিনে সাংবাদিক হত্যার কী বিচার করছেন, ফিলিস্তিনে কিশোর-শিশু হত্যা হয়, কী করছেন আপনারা? ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে পারছেন, পারেননি।” 

রিজার্ভ নিয়ে সেতুমন্ত্রী বলেন, “পাঁচ মাস আমদানি করার রিজার্ভ আছে। তিন মাস আমদানির রিজার্ভ থাকলে সেটা স্বাভাবিক। আমাদের বেশি আছে।”

দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হয় মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন। বেলা ৩টা থেকে সম্মেলনের মূলপর্ব শুরু হয়। বেলা ১২টার পর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

সম্মেলনে আরও বক্তব্য দেন দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবাহন গোলাম, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক শামসুন নাহার চাঁপা, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সানজিদা খানম, আবদুল আউয়াল শামীম, মোহাম্মদ সাঈদ খোকন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম।

সম্মেলনে অ্যাডভোকেট গোলাম মহিউদ্দীনকে সভাপতি এবং অ্যাডভোকেট আব্দুস সালামকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।