কক্সবাজারে ‘ডিবি পরিচয়ে প্রতারণা’ চক্রের ৪ সদস্য আটক

তাদের কাছে হ্যান্ডকাফ, খেলনা পিস্তল, ইংরেজিতে ‘ডিবি কক্সবাজার’ লেখা জ্যাকেট পাওয়া যায়।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 11:22 AM
Updated : 12 Jan 2023, 11:22 AM

কক্সবাজারের রামুতে উপজেলায় 'ডিবি পরিচয় দিয়ে প্রতারণাকারি চক্রের' চার সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

এসময় তাদের কাছ থেকে হ্যান্ডকাফ, খেলনা পিস্তল ও প্রতারণার কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার সকালে উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের নুরপাড়া জামে সমজিদ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানান, জেলা ডিবির পরিদর্শক আহমেদ নাসির উদ্দিন মোহাম্মদ। 

আটকরা হলেন, নবগঠিত ঈদগাঁও উপজেলার সদর ইউনিয়নের ভোমরিয়া ঘোনা এলাকার লুৎফুর রহমান (৩৪), রামু উপজেলার ফতেখাঁরকূল মন্ডল পাড়ার মোহাম্মদ ইমরান হোসাইন (৩২), ঈদগাঁও উপজেলার ইসলামবাদের মিজানুর রহমান (৩৪) ও দরগাহ পাড়ার মুফিজুর রহমান (৩০)। 

পরিদর্শক নাসির বলেন, রামুর বিভিন্ন এলাকায় ‘ডিবি পুলিশ’ পরিচয় দিয়ে সংঘবদ্ধ একটি চক্রের দীর্ঘদিন ধরে প্রতারণার খবরে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়।

বৃহস্পতিবার সকালে চক্রের কয়েকজনের অবস্থানের গোপন খবরে নুরপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় ডিবি পুলিশের একটি দল অভিযান চালায়। তারা ঘটনাস্থলে পৌঁছালে সন্দেহজনক পাঁচ-ছয় জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে চার জনকে আটক করা সম্ভব হয়। 

" পরে আটকদের হেফাজত থেকে পুলিশের ব্যবহৃত একটি হ্যান্ডকাফ, একটি খেলনা পিস্তল, ইংরেজিতে ‘ডিবি কক্সবাজার’ লেখা একটি জ্যাকেট পাওয়া যায়। এ সময় জব্দ করা হয় প্রতারণার কাজে ব্যবহৃত একটি অটোরিকশা ও একটি মোটরসাইকেল। " 

ডিবি’র পরিদর্শক বলেন, "প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে, তারা ‘ডিবি পুলিশ’ পরিচয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে লোকজনদের আটক, টাকা
আদায়সহ বিভিন্নভাবে হয়রানি করে আসছে। 

“চক্রের আরও কয়েকজনের নাম-ঠিকানাও প্রকাশ করেছে তারা।" 

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে রামু থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক