বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লঞ্চ থেকে পড়ে নিখোঁজ, ১৩ ঘণ্টা পর লাশ উদ্ধার

এ ঘটনায় তার সাত বন্ধুও আহত হয়েছে। তারা হাসপাতালে চিকিৎসাধীন।

মুন্সিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 06:34 AM
Updated : 2 August 2022, 06:34 AM

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় বিদ্যুতায়িত হয়ে চলন্ত লঞ্চ থেকে নদীতে পড়ে নিখোঁজ হওয়ার প্রায় ১৩ ঘণ্টা পর এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

উপজেলার ইমামপুর ইউনিয়নের হোগলাকান্দি গ্রাম সংলগ্ন মেঘনার শাখা পাঙ্গাসিয়া নদীতে সোমবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় বিদ্যুতায়িত হয়ে নিলয়ের সঙ্গে থাকা তার সাত বন্ধু আহত হন।

গজারিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রিফাত মল্লিক জানান, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দল মঙ্গলবার রাত ৩টা থেকে নিলয়কে উদ্ধারে অভিযান শুরু করে। বেলা ১১টার দিকে পাঙ্গসিয়া নদীতে তার লাশ পাওয়া যায়।

১৮ বছর বয়সী নিলয় হোগলাকান্দি গ্রামের ডা. মোহাম্মদ আলীর ছেলে এবং গজারিয়া সরকারি কলেজর একাদশ শ্রেণীর ছাত্র ছিল।

গজারিয়া থানার ওসি মো. রইছ উদ্দিন জানান, আহত রিফাত, মিনহাজ, ফয়সাল প্রধান, রাব্বি, শাকিল, নাহিদ ও শরিফকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সবাই আশঙ্কামুক্ত।

ঘটনার বর্ণনায় ওসি বলেন, “নিলয় ও তার বন্ধুদের মঙ্গলবার সকালে পিকনিকে যাওয়ার কথা ছিল। এ জন্য তারা নারায়ণগঞ্জ থেকে ‘এমএল হাসিব’ নামে একটি লঞ্চ ভাড়া করে। তারা নারায়ণগঞ্জ থেকে লঞ্চটি হোগলাকান্দি গ্রামের দিকে নিয়ে আসছিল।

“পথের এক জায়গায় লঞ্চের ওপরের দিকে একটি বৈদ্যুতিক তার ঝুলতে দেখে সেটি হাত দিয়ে উঁচু করার চেষ্টা করে নিলয়। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পানিতে পড়ে তলিয়ে যায় সে। তার সঙ্গে থাকা কয়েকজন এ সময় বিদ্যুতায়িত হয় ও কয়েকজন পানিতে পড়ে যায়। পরে অন্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও নিলয় নিখোঁজ হয়।”

দুপুরে নিলয়ের লাশ উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে আসে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক