মানিকগঞ্জে তিন আসনে জাপার ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ঋণখেলাপি দায়ে জাতীয় পার্টির আব্দুল মান্নান ও জহিরুল আলম রুবেল এবং বাড়ির গ্যাস বিল বকেয়া থাকায় আব্দুল মান্নানের মনোনয়নপত্র বাতিল হয়।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 01:07 PM
Updated : 3 Dec 2023, 01:07 PM

মানিকগঞ্জের তিনটি আসনে জাতীয় পার্টির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রোববার দুপুরে যাচাই-বাছাই শেষে মানিকগঞ্জের তিনটি আসনে ৩৩ জন প্রার্থীর মধ্যে ২১ জনকে বৈধ ও ১২ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয় বলে রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক রেহেনা আকতার জানান। 

তিনি বলেন, “যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে আপিল করতে পারবেন।”

মানিকগঞ্জ-২ আসনে সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির (জাপা) সভাপতিমণ্ডলীর সদস্য এস এম আব্দুল মান্নান এবং মানিকগঞ্জ-১ ও ৩ আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জহিরুল আলম রুবেলের মনোনয়নপত্র বাতিল হয়েছে ঋণখেলাপি দায়ে।

বাড়ির গ্যাস বিল বকেয়া থাকায় মনোনয়ন বাতিল হয়েছে মানিকগঞ্জ-১ আসনের প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাসান সাঈদের।

মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর-শিবালয়) আসনে ১০ জনের মধ্যে ছয়জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলী বেপারী, জাতীয় পার্টির প্রার্থী জহিরুল আলম রুবেল ও হাসান সাঈদ, জাতীয় পার্টির (মন্ঞ্জু) প্রার্থী মো. আফজাল, গণফ্রন্টের মোহাম্মদ শাহজাহান খান ও বিএনএম এর মোনায়েম খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মানিকগঞ্জ-২ (সিংগাইর-হরিরামপুর- সদর) আসনে ১৪ জনের মধ্যে চারজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।  

তারা হলেন- সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির (জাপা) সভাপতিমণ্ডলীর সদস্য এস এম আব্দুল মান্নান, প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সারোয়ার আলম বাবু, স্বতন্ত্র প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাবুদ্দিন আহমেদ চঞ্চল ও তৃণমূল বিএনপির প্রার্থী জসিম উদ্দিন।

মানিকগঞ্জ-৩ (পৌরসভা-সাটুরিয়া-সদর) আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন ৯ জন। এর মধ্যে দুজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তারা হলেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জহিরুল আলম রুবেল ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী সাবিনা বেগম।