টেকনাফ-সেন্ট মার্টিনে জাহাজ চলবে বৃহস্পতিবার থেকে

বৈরি আবহাওয়ার মধ্যে মাইকিং করে সোমবার দুপুরে সব পর্যপককে সেন্ট মার্টিন দ্বীপ ছাড়তে বলা হয়।

টেকনাফ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2023, 04:17 PM
Updated : 25 Oct 2023, 04:17 PM

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্ট মার্টিনের পথে দুই দিন ধরে জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে।

আবহাওয়া অনুকূলে থাকলে বৃহস্পতিবার থেকে এ সাগর পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

বুধবার বিকালে তিনি বলেন, “এরই মধ্যে সমুদ্র বন্দর থেকে সতর্ক সংকেত প্রত্যাহার করা হয়েছে। ফলে বৃহস্পতিবার সকাল থেকে টেকনাফ-সেন্ট মার্টিন পথে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

“সবকিছু ঠিকঠাক থাকলে সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ থেকে সেন্ট মার্টিনের উদ্দেশে তিনটি জাহাজ ছেড়ে যাবে। সেন্ট মার্টিন ভ্রমণে যাওয়া যে দেড় শতাধিক পর্যটক আটকা পড়েছেন তারাও ফিরতে পারবেন”, বলেন ইউএনও।

বৈরি আবহাওয়ার মধ্যে মাইকিং করে সোমবার দুপুরে সব পর্যপককে সেন্ট মার্টিন দ্বীপ ছাড়তে বলা হয়। বিকালে তিনটি জাহাজে করে এক হাজার ৪০০ যাত্রী সেন্ট মার্টিন থেকে টেকনাফের দমদমিয়া জেটি ঘাটে আসে। তারপর থেকে এই পথে জাহাজসহ অন্যান্য নৌযান বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

সেন্ট মার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, “মাইকিং করার পরও কিছু পর্যটক দ্বীপে থেকে গিয়েছিলেন। পরিস্থিতি স্বাভাবিক থাকলে বৃহস্পতিবার তারা টেকনাফ ফিরে যাবেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, “সতর্ক সংকেত থাকায় দুই দিন সেন্ট মার্টিন পথে জাহাজ, সার্ভিস ট্রলারসহ সব নৌযান চলাচল বন্ধ রাখা হয়। আবহাওয়া অনুকূলে থাকলে বৃহস্পতিবার জাহাজ চলাচল শুরু হবে।”