জঙ্গি ছিনতাই দুর্ঘটনা: পররাষ্ট্রমন্ত্রী

‘এমন রকম দুর্ঘটনা দুনিয়ার সব দেশেই হয়। এজন্য দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না।’

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2022, 10:49 AM
Updated : 22 Nov 2022, 10:49 AM

ঢাকায় আদালত এলাকা থেকে দুই জঙ্গি পালানোর ঘটনাকে দুর্ঘটনা বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সিলেট নগরীর রিকাবীবাজারে জেলা স্টেডিয়ামে দুইদিন ব্যাপী জেলা সাহিত্য মেলা উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ঘটনাটিকে দুঃখজনক উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘‘এটি একটি দুর্ঘটনা। এমন রকম দুর্ঘটনা দুনিয়ার সব দেশেই হয়। এজন্য দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না। দেশের আইনশৃঙ্খলা বাহিনী খুবই দক্ষতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করছে।”

বাংলাদেশ সম্পর্কে রাষ্ট্রদূতদের মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “অন্য কোনো দেশের মানুষ নিজেদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বিদেশী কূটনীতিকদের কাছে জানতে চান না। বিদেশী সে কিছু দিনের জন্য আসে, সর্ম্পক উন্নয়নের জন্য, সে নেতিবাচক কিছু বলতে আসে না।’’

“কিছু কিছু রাষ্ট্রদূত জানিয়েছেন, তারা এসব বিষয়ে কিছুই জানেন না। কিছু কিছু সাংবাদিক তাদের প্রশ্ন করে উত্তর দিতে বাধ্য করেছেন।”

এ ব্যাপারে সাংবাদিকদের আরও যত্নশীল হওয়ার আহবান জানান মোমেন।

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশে লোকসমাগম নিয়ে নিজেরাই হতাশ বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘তাদের ইচ্ছে ছিল আন্দোলন শুরু করার, কিন্তু তারা ব্যর্থ হয়েছে। জনগণ শেখ হাসিনা সরকারের উন্নয়ন দেখেই তাকে আবারও নির্বাচিত করবে। কেন না দেশের উন্নয়নের জন্য দীর্ঘস্থায়ী স্থিতিশীল সরকার প্রয়োজন।

“গত ১৪ বছরে শেখ হাসিনা সরকার দেশের অনেক অনেক উন্নয়ন করেছে। এজন্য আমরা প্রায়ই বলি, শেখ হাসিনা সরকার বার বার দরকার। স্থিতিশীলতার ব্যাপারে আরও আরও মনযোগ দিতে হবে।’’

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত ভৌমিক, সিলেট নগর পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও গবেষক আবুল ফতেহ ফাত্তাহ।

স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌসিফ আহমদ ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদও এ সময় উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক