লক্ষ্মীপুরে মাদক মামলায় দুইজনের ৭ বছর কারাদণ্ড

দণ্ডপ্রাপ্ত কামরুল হাসান ও মাঈন উদ্দিন জামিন নিয়ে পলাতক আছেন।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 11:18 AM
Updated : 30 Nov 2022, 11:18 AM

লক্ষ্মীপুরে ১৬ কেজি গাঁজাসহ গ্রেপ্তার হওয়া দুই ব্যবসায়ীকে মাদক মামলায় সাত বছর করে সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বুধবার দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. জসিম উদ্দিন।

মো. কামরুল হাসান (২৯) ও মাঈন উদ্দিন (৩০) নামের দণ্ডপ্রাপ্ত দুই আসামি রায়ের সময় আদালতে অনুপস্থিত ছিল। গ্রেপ্তারের পর জামিন নিয়ে পলাতক রয়েছেন তারা। 

কামরুল হাসান লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রাজিবপুর গ্রামের মারফত উল্যার ছেলে এবং মাঈন উদ্দিন কুমিল্লা জেলার বাহ্মমপাড়া থানার রামচন্দ্রপুর গ্রামের মৃত মুক্তার হোসেনের ছেলে। মাঈন লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মজুপুর গ্রামের একটি বাসায় ভাড়া থাকতেন। 

মামলার নথির বরাতে পিপি জসিম উদ্দিন জানান, ২০২১ সালের ৯ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মতলবপুর গ্রামের কালিবাজার সড়ক থেকে কামরুল হাসান ও মাঈন উদ্দিনকে গ্রেপ্তার করে।

এ সময় কামরুলের কাছ থেকে আট কেজি গাঁজা জব্দ করা হয়। পরে তাদের দেওয়া স্বীকারোক্তিতে মাঈনের ভাড়া বাসায় অভিযান চালিয়ে আরও আট কেজি গাঁজা উদ্ধার করে পুলিশ। গাঁজাগুলো বিক্রির উদ্দেশ্যে তাদের কাছে রাখা ছিল। 

পরদিন ডিবি পুলিশের এসআই মো. জাহাঙ্গীর আলম বাদি হয়ে দুজনকে আসামি করে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ডিবি পুলিশের এসআই মো. মকবুল হোসেন একই বছরের ৬ নভেম্বর তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

সাক্ষ্য, প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার আসামিদের বিরুদ্ধে রায় দেন আদালত।

একই সঙ্গে তাদের প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ডের রায় দেওয়া হয় বলেও জানিয়েছেন পিপি জসিম উদ্দিন।