বরিশালে অন্য থানা এলাকায় অভিযান, এসআই প্রত্যাহার

মহানগরের উপপুলিশ কমিশনার বিএম আশরাফউল্ল্যাহ তাহের বলেন, “বিষয়টি আলোচিত, অভ্যন্তরীণ তদন্ত চলছে।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 02:37 PM
Updated : 23 Nov 2023, 02:37 PM

না জানিয়ে অন্য থানা এলাকায় অভিযান চালানোর দায়ে বরিশাল মহানগর পুলিশের কাউনিয়া থানার এক এসআইকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে যুক্ত করা হয় বলে সন্ধ্যায় জানিয়েছেন বরিশালের পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম।

প্রত্যাহার করা এসআই হলেন- রেদোয়ান ইসলাম রিয়াদ। তিনি কাউনিয়া থানায় কর্তব্যরত ছিলেন।

পুলিশ কমিশনার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “না জানিয়ে এক থানার এসআই অন্য থানা এলাকায় অভিযান চালানোর অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

“তার বিরুদ্ধে ওঠা অন্য অভিযোগ তদন্ত করে পরে ব্যবস্থা নেওয়া হবে।”  

মেহেন্দিগঞ্জ উপজেলার চরফেনুয়া গ্রামের বাসিন্দা মোসলেম জমাদ্দার বৃহস্পতিবার সকালে এসআই রিয়াদের বিরুদ্ধে মহানগর পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে বলা হয়, কোতোয়ালি মডেল থানাধীন বরিশাল নৌবন্দর থেকে তাকে ও তার ছেলে আব্দুল্লাহ বিন লাদেনকে আটক করেন এসআই রিয়াদ। আটকের পর পায়ের নিচে ইয়াবা ফেলে তাদের অজ্ঞাতস্থানে নিয়ে যাওয়া হয়। পরে তাদের কাছে এক লাখ টাকা দাবি করেন এসআই রিয়াদ ও তার সঙ্গী।

তবে তাকে ছেড়ে দিয়ে তিনটি ইয়াবা জব্দের ‘নাটক সাজিয়ে’ ছেলের বিরুদ্ধে কাউনিয়া থানায় মামলা দেওয়া হয় বলে দাবি মোসলেম জমাদ্দারের।  

এ বিষয়ে মহানগরের উপ-পুলিশ কমিশনার বিএম আশরাফউল্ল্যাহ তাহের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোসলেম জমাদ্দার পুলিশ কমিশনার বরাবর অভিযোগ দিয়েছেন বলে শুনেছি।”  

তিনি আরো বলেন, “বিষয়টি আলোচিত। অভ্যন্তরীণ তদন্ত চলছে। ইতোমধ্যে ওই এসআইকে লাইনে ক্লোজ করা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে। কোনো শিথিলতা দেখানোর সুযোগ নেই।”