গাজীপুরে ‘সিআইডি পরিচয়ে প্রতারণা’, যুবক গ্রেপ্তার

পুলিশ সুপার জানান, একজন ভুক্তভোগীর অভিযোগে সিআইডির সাইবার পুলিশ সেন্টার অনুসন্ধান করে ওই যুবককে শনাক্ত করে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 04:58 PM
Updated : 21 March 2024, 04:58 PM

গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকায় সিআইডি পরিচয়ে প্রতারণার অভিযোগে এক যুবক গ্রেপ্তার হয়েছেন।

বুধবার রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) সদস্যদের একটি দল কালিয়কৈর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বলে বৃহস্পতিবার সন্ধ্যায় সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান।

গ্রেপ্তার ৩০ বছর বয়সি যুবক মো. মোশারফ হোসেন নয়ন নাটোরের বাঘাতিপাড়া থানার কাকফো পুরাতনপাড়া এলাকার বাসিন্দা।  

গ্রেপ্তার যুবককে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি কর্মকর্তা জানান, নয়ন সিআইডির পরিদর্শক পরিচয়ে অসংখ্য নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলতেন। পরে সুযোগ বুঝে নানা প্রলোভনের ফাঁদে ফেলে নারীদের একান্ত ব্যক্তিগত ছবি সংগ্রহ করে তা প্রকাশের ভয় দেখিয়ে টাকা আদায় করতেন।

পুলিশ সুপার রেজাউল মাসুদ আরও জানান, একজন ভুক্তভোগীর অভিযোগে সিআইডির সাইবার পুলিশ সেন্টার বিষয়টি অনুসন্ধান করে নয়নকে শনাক্ত করে।

নয়নের স্মার্টফোনে অসংখ্য মেয়ের আপত্তিকর ভিডিও ফুটেজ ও ছবি পাওয়া যায় জানিয়ে পুলিশ সুপার বলেন, এ সময় তার কাছে থেকে দুটি স্মার্টফোন, সিআইডির জ্যাকেট সদৃশ পোশাক, একটি ওয়াকিটকি, একটি পিস্তল সদৃশ গ্যাস লাইটার, সিআইডির ভুয়া আইডি কার্ড ও একটি জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়।

এ বিষয়ে থানায় পর্নোগ্রাফি ও সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলে জানান সিআইডির ওই কর্মকর্তা।

এ ধরনের প্রতারণার শিকার হলে ০১৩২০০১০১৪৮ এই মোবাইল নম্বর ও cyber@  police.gov.bd- এই মেইলে যোগাযোগের জন্য অনুরোধ জানান সিআইডি কর্মকর্তা রেজাউল মাসুদ।