গাজীপুরের গরুচোর সন্দেহে ২ যুবককে পিটিয়ে হত্যা

তাদের পিটিয়ে হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 03:51 AM
Updated : 29 March 2024, 03:51 AM

গাজীপুরে কাপাসিয়া উপজেলায় গরুচোর সন্দেহে দুই যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ২টার দিকে সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চাঁন মিয়ার বাড়িতে একজনকে ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে আরেকজনকে হত্যা করা হয় বলে জানিয়েছেন কাপাসিয়া থানার ডিউটি অফিসার এসআই মো. আরিফ

তাৎক্ষণিকভাবে আনুমানিক ২৮-৩০ বছর বয়সী নিহত দু’জনের নাম-পরিচয় জানা যায়নি। তাদের পিটিয়ে হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

নাম না প্রকাশের শর্তে নামিলা গ্রামের স্থানীয় এক ব্যবসায়ী বলেন, বৃহস্পতিবার রাত ২টার দিকে গ্রামের মনির উদ্দিনের ছেলে মো. চাঁন মিয়ার বাড়িতে অজ্ঞাত পরিচয়ের কিছু লোক গরু চুরির উদ্দেশে প্রবেশ করেন।

এ সময় চাঁন মিয়া বিষয়টি টের পেয়ে ডাকাডাকি শুরু করলে এলাকাবাসী গিয়ে ধাওয়া করে ঘটনাস্থলেই একজনকে ধরে ফেলে এবং গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

“মৃত্যুর আগে তার নাম ‘হৃদয়’ বলে জানিয়েছেন। কিন্তু বিস্তারিত পরিচয় জানায়নি। তার পরনে নীল শার্ট ছিল। ”

এছাড়া এলাকাবাসীর ধাওয়া খেয়ে একজন পাশের বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে লুকানোর চেষ্টা করেন। কিন্তু স্থানীয়রা তাকে খুঁজে বের করে পিটুনি দেয়। এতে ঘটনাস্থলে তিনিও মারা যান। তার নাম পরিচয় কিছুই জানা যায়নি।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার পারভেজ সাংবাদিকদের বলেন, “গরু চুরিরোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। বৃহস্পতিবার রাতে গাড়িতে করে একটি কৃষকের বাড়িতে গরু চুরি করতে কয়েকজন আসেন।

“গ্রামবাসী বিষয়টি টের পেয়ে তাদের দু’জনকে ধরে গণপিটুনি দেয়। এতে নামিলা গ্রামে একজন ও পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে আরেকজন নিহত হন। আরও চার-পাঁচজন গরু চোর পালিয়ে গেছে। ”

কাপাসিয়া থানার ডিউটি অফিসার এসআই মো. আরিফ বলেন, গণপিটুনিতে গুরুতর আহত দুই যুবককে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তাদের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।