সরকারি ঘর পাবেন কিশোরগঞ্জের ৪৭৫ বীর মুক্তিযোদ্ধা

তিন শতাংশ জায়গায় বাড়িতে দুটি বেডরুম, একটি ড্রয়িং রুম, একটি কিচেন ও দুটি বাথরুম থাকছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 11:29 AM
Updated : 15 Feb 2023, 11:29 AM

অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় কিশোরগঞ্জে ৪৭৫ জনকে পাকা ঘর করে দিচ্ছে সরকার।

এরই অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বুধবার এক অনুষ্ঠানে কুলিয়ারচর উপজেলার লক্ষীপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সোহরাব উদ্দিন আঙ্গুরের হাতে ‘বীর নিবাস’ এর চাবি হস্তান্তর করা হয়।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন। এদিন কিশোরগঞ্জে চার বীর মুক্তিযোদ্ধাকে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, এ কার্যক্রমের আওতায় জেলার ১৩ উপজেলায় ৪৭৫টি ‘বীর নিবাস’ নির্মাণের কাজ চলমান আছে। ধারাবাহিকভাবে সবাইকে ঘর বুঝিয়ে দেওয়া হবে।

‘বীর নিবাস’ এর চাবি পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সোহরাব উদ্দিন আঙ্গুর বলেন, “আমাকে ও আমার সহযোদ্ধাদের গৃহ প্রদানের চমৎকার এই উদ্যোগে আমি অত্যন্ত আনন্দিত। এজন্য আমরা মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

বীর মুক্তিযোদ্ধারা জানান, তাদের নিজেদের জায়গায় সরকার পাকা বাড়ি করে দিচ্ছে। তিন শতাংশ জায়গায় বাড়িতে দুটি বেডরুম, একটি ড্রয়িং রুম, একটি কিচেন ও দুটি বাথরুম থাকছে।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর লিপি, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, পুলিশের ডিআইজি সৈয়দ নূরুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মো. রাসেল শেখ উপস্থিত ছিলেন।