দিনাজপুরে ছিনতাইয়ের টাকায় কেনা মোবাইল, জুতাসহ গ্রেপ্তার ৮

বৃহস্পতিবার বিকালে আট-দশ জনের দলটি এজেন্ট ব্যাংকিং গ্রাহকের প্রায় ১০ লাখ টাকা ছিনতাই করে।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 12:26 PM
Updated : 27 Nov 2022, 12:26 PM

দিনাজপুরে প্রায় ১০ লাখ টাকা ছিনতাইয়ের ৪৮ ঘণ্টার মধ্যে ঘটনার সঙ্গে জড়িত ১০ জনের মধ্যে আট জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের টাকায় কেনা নতুন মোবাইল, জুতা, জামাও উদ্ধার করা হয়েছে।

রোববার দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস বিফ্রিং এ পুলিশ সুপার শাহ ইফতেখার আলম জানান, জেলা সদর ও বিরামপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের সবার বাড়ি দিনাজপুর শহরে।

গ্রেপ্তারদের কাছ থেকে ছিনতাইয়ের সাত লাখ দুই হাজার টাকা, ছিনতাইয়ের টাকায় কেনা নতুন ৬টি মোবাইল, জুতা, জামাকাপড় উদ্ধার করা হয়েছে। এছাড়া ছিনতাইকাজে ব্যবহৃত তিনটি মোটরসাইকেল, চাপাতি জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার শাহ ইফতেখার আলম জানান, বৃহস্পতিবার বিকালে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা সড়কে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। জেলার বিরল উপজেলার ইসলামী ব্যাংকের একজন এজেন্ট গ্রাহকের লেনদেনের নয় লাখ নব্বই হাজার টাকা ব্যাংকের দিনাজপুর শাখায় জমা দিতে আসেন।

এ সময় আট-দশ জনের একটি দল টাকা বহনকারী সাইদুর রহমানের মোটরসাইকেল আটক করে এবং চাপাতি দিয়ে জখম করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

পুলিশ সুপার জানান, এই ঘটনায় সাইদুর মামলা করলে পুলিশ তাৎক্ষণিক অভিযানে নামে এবং শনিবার রাত পর্যন্ত জড়িত আট জনকে গ্রেফতার করে। তবে আরো দুইজন পলাতক আছে।

গ্রেপ্তাররা হলেন, অটোবাইক চালক সজিব আলী (২৭), ইন্টারনেট কোম্পানিতে চাকরীজীবি শাখাওয়াত সরকার অর্ণব (৩০), কলেজ ছাত্র নাদিম মাহমুদ (২৪), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ফজলে রাব্বী (২৫), দাবাতুল ইসলাম (৩৭), রবিউল ইসলাম (৩২), ক্ষুদ্র ব্যবসায়ী তরিকুল ইসলাম (৩০) ও অটোবাইক মিস্ত্রি মাইদুল ইসলাম (৩০)।

এদের মধ্যে মাইদুলের বিরুদ্ধে ১১টি এবং দাবাতুলের বিরুদ্ধে কোতয়ালী থানায় পাঁচটি চুরি-ছিনতাইয়ের মামলা আছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক