ইউপি নির্বাচনে ‘অনিয়ম’, সিলেট ডিসি অফিসের সামনে বিক্ষোভ

বিক্ষোভকারীরা আগের ফলাফল বাতিল করে টুকেরবাজার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে নতুন নির্বাচনের দাবি জানান।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 04:35 PM
Updated : 19 March 2023, 04:35 PM

সিলেটে একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন এলাকার বাসিন্দারা। 

মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, রোববার দুপুরে টুকেরবাজার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে মানুষ বিক্ষোভ করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের শান্ত করে। 

বিক্ষোভকারীরা জানান, বৃহস্পতিবার সিলেট সদর উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে টুকেরবাজার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সদস্য প্রার্থী সিরাজ মিয়া ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন করেন। এক ভোটের ব্যবধানে তিনি টিউবওয়েল প্রতীকের প্রার্থীর কাছে হেরে যান। সেলিনা বেগম নামের আরেক সংরক্ষিত সদস্য প্রার্থীও পরাজিত হন। 

‘প্রতারণার মাধ্যমে তাদের হারানো হয়েছে’ বলে বিক্ষোভকারীদের অভিযোগ। 

তারা এ বিষয়ে স্মারকলিপি প্রদান করতে রোববার দুপুর ২টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে আসেন। 

তাদের অভিযোগ, স্মারকলিপিটি প্রথমে জেলা প্রশাসক মো. মজিবর রহমান গ্রহণ করতে চাননি। তিনি গাড়ি নিয়ে বেরিয়ে যেতে চাইলে তারা জেলা প্রশাসককে অবরুদ্ধ করে বিক্ষোভ শুরু করেন। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে জেলা প্রশাসকের গাড়ি চলে যাওয়ার ব্যবস্থা করে। 

পরে এই দুই পরাজিত প্রার্থীকে নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে বৈঠক হয়। বৈঠকে পুলিশ কর্মকর্তা আজবাহার আলী শেখ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম উপস্থিত ছিলেন। 

স্মারকলিপিতে আগের ফলাফল বাতিল করে টুকেরবাজার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানানো হয়। 

উপ-কমিশনার আজবাহার আলী শেখ বলেন, “জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হট্টগোলের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি এবং পরিস্থিতি শান্ত করি। পরে জেলা প্রশাসকের গাড়ি এ স্থান ত্যাগ করে।”