কুষ্টিয়ায় দরপত্র ছিনতাই ও চুরির মামলা প্রত্যাহার দাবি, থানা ঘেরাও

কুষ্টিয়া পৌরসভার দরপত্র ছিনতাই ও মেয়র কার্যালয়ে নথিপত্রসহ টাকা চুরির অভিযোগে গত ২৬ ফেব্রুয়ারি রাতে থানায় পৃথক দুটি মামলা হয়েছে; একটি মামলায় আওয়ামী লীগ নেতাদের আসামি করা হয়। 

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 01:36 PM
Updated : 2 March 2023, 01:36 PM

কুষ্টিয়া পৌরসভার দরপত্র ছিনতাই ও মেয়র কার্যালয়ে চুরির মামলা প্রত্যাহার দাবিতে থানা ঘেরাও ও সড়ক অবরোধ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত কোতোয়ালি থানার সামনে তারা সমাবেশ করেন।

এ সময় শহরের প্রধান সড়ক অবরুদ্ধ থাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হয়।  

পৌরসভার দরপত্র ছিনতাই ও মেয়র কার্যালয়ে গুরুত্বপূর্ণ নথিপত্রসহ টাকা চুরির অভিযোগে কুষ্টিয়া মডেল থানায় ২৬ ফেব্রুয়ারি রাতে পৃথক দুটি মামলা হয়েছে। 

দরপত্র ছিনতাইয়ের অভিযোগে ব্যবসায়ী ইব্রাহিম হোসেনের করা মামলায় ছয় জনের নামোল্লেখসহ ২০/২৫ জন অজ্ঞাতনামা এবং চুরির অভিযোগে পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মাহমুদ রেজা চৌধুরীর মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। 

দরপত্র ছিনতাইয়ের অভিযোগে দ্রুত বিচার আইনের মামলায় এজাহারভুক্ত হয়েছেন পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ সভাপতি শেখ কৌশিক আহমেদ ওরফে বিচ্ছু (৪০), ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আফিল উদ্দিন (৫০), শহর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমলাড়ার বাসিন্দা মানব চাকী (৩০), কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি কোর্টপাড়ার ফেরদৌস খন্দকার (৩৫), আড়ুয়াপাড়ার হাসিব কোরাইশী (২৭) এবং আমলাপাড়ার সুজন ঘোষসহ (৩৫) অজ্ঞাত পরিচয় আরও ২০/২৫ জন। 

সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তারুজ্জামান লাবুর সভাপতিত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব ও জেলা ছাত্রলীগের সাবেক সধারণ সম্পাদক সাদ আহমেদ বক্তব্য দেন।

বক্তারা দরপত্র ছিনতাই ও মেয়র কার্যালয়ে চুরির দুটি মামলা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রত্যাহার দাবি করেন। অন্যথায় কঠোর কর্মসূচি দিয়ে শহর অচল করার হুঁশিয়ারি দেন।  

কর্মসূচি চলাকালে শহরের প্রধান সড়কে যানজটসহ পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। নানাভাবে ভোগান্তি পোহাতে হয়েছে শহরবাসীকে।

Also Read: কুষ্টিয়ায় দরপত্র ছিনতাইয়ের মামলা, আসামি আওয়ামী লীগ নেতা

Also Read: কুষ্টিয়ায় হাটবাজার ইজারার দরপত্র ছিনতাই

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার মোল্লাতেঘরিয়া গ্রামের তাইজালের স্ত্রী রুমানা খাতুন প্রসব বেদনা নিয়ে থানাপাড়ায় আদ্বদীন হাসপাতালে যাচ্ছিলেন।

পথে ঘণ্টাধিককাল আটকে থেকে ওই নারী অজ্ঞান হয়ে পড়েন বলে তার স্বজনের অভিযোগ।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, “এ ব্যাপারে আমি কোনো মন্তব্য করব না, আমি যাইওনি, আমি  শুনিওনি। তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছে – এমন কথা আমি বলব না। আসছিল তারা মানববন্ধন করেছে; বক্তব্য দিয়েছে এই।”