কুষ্টিয়ায় হাটবাজার ইজারার দরপত্র ছিনতাই

মেয়র কার্যালয়ে রক্ষিত দরপত্রের বাক্সে ইব্রাহিম হোসেন নামের এক দরদাতা দরপত্র ফেলতে গেলে হামলার শিকার হন।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2023, 03:34 PM
Updated : 23 Feb 2023, 03:34 PM

কুষ্টিয়া পৌরসভার হাটবাজার ইজারার দরপত্র ছিনতাইয়ের অভিযোগ উঠেছে সাবেক এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া পৌরসভার মেয়র কার্যালয়ে এ ঘটনা ঘটে।

পৌরসভার প্যানেল মেয়র শাহিন উদ্দিন বলেন, “কুষ্টিয়া পৌরসভার ইতিহাসে এই প্রথম এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনায় আমরা দুঃখিত এবং লজ্জিত। বিষয়টি দেখার জন্য পৌরসভার পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করেছি।”

দুপুর পৌনে ১টায় মেয়র কার্যালয়ের বারান্দায় রক্ষিত দরপত্রের বাক্সে ইব্রাহিম হোসেন নামের এক দরদাতা দরপত্র ফেলতে গেলে হামলার শিকার হন।

ইব্রাহিম হোসেনের অভিযোগ, “দুপুর পৌনে ১টায় আমি মেয়র কার্যালয়ের বারান্দায় রক্ষিত টেন্ডার বক্সে পৌর এলাকার ছয়টি হাটবাজার ইজারার দরপত্র ফেলতে যাই। এ সময় সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা আকস্মিক আমার হাত থেকে জোড়পূর্বক দরপত্র ছিনিয়ে নিয়ে নিচে ফেলে দেয়।”

তিনি বলেন, সেখানে সংঘবদ্ধ সন্ত্রাসীদের অপর সহযোগীরা দরপত্র ছিঁড়ে পাশের ড্রেনে ফেলে দেয় এবং আরও কয়েকটি নিয়ে চলে যায়।

“এ সময় সন্ত্রাসীরা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।”

ঘটনার সময় পাশেই কুষ্টিয়া মডেল থানার পুলিশ উপস্থিত থাকলেও তাকে কোনো সাহায্য করেনি বলে ইব্রাহিমের অভিযোগ।

“ওরা আমার ব্যাংক সিডিগুলি ছিঁড়ে ফেলেছে এবং ছিনিয়ে নিয়ে গেছে। আমি এখন চরম অসহায়। বিচার দাবি করছি।”

কুষ্টিয়া শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাসিব কোরাইশীসহ তার সহযোগীরা এ কাজ করেছেন বলে ইব্রাহিমের অভিযোগ।

এ বিষয়ে কুষ্টিয়া শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাসিব কোরাইশী বলেন, “ঘটনাটি আমি শুনেছি; তবে এ ঘটনায় আমি বা আমার কোনো লোক জড়িত নয়।”

কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, “পুলিশের উপস্থিতিতে এ ধরনের সন্ত্রাসী ঘটনা খুবই দুঃখজনক। যারাই এ ঘটনায় জড়িত থাক তাদের আইনের আওতায় আনার দাবি করছি।”

প্যানেল মেয়র ও ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন উদ্দিন বলেন, বৃহস্পতিবার দুপুরে পৌরসভার মেয়র কার্যালয়ের সামনে দরপত্র ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগী দরদাতা ইব্রাহিম হোসেন নামে একজন লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি পৌর কর্তৃপক্ষ গুরুত্বের সঙ্গে দেখছে।

“যারাই এর সঙ্গে জড়িত থাক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পৌরসভার পক্ষ থেকে মৌখিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে এবং লিখিতভাবেও বলা হবে।”

কুষ্টিয়া মডেল থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, “পৌরসভায় টেন্ডার ছিনতাইয়ের ঘটনা শুনেছি; তবে এ বিষয়ে এখনও কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”