বরিশালে ডেঙ্গু জ্বরে চারজনের মৃত্যু

এ ছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮৭ রোগী চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে ভর্তি হয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2023, 12:10 PM
Updated : 9 Nov 2023, 12:10 PM

২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ১৬১ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮৭ রোগী চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে ভর্তি হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল জানিয়েছেন।

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া চারজন হলেন- বরিশালের গৌরনদী উপজেলার সরিকল এলাকার বাসিন্দা ফাতেমা বেগম (৪৮), ঝালকাঠির কাঠালিয়া উপজেলার বাসিন্দা জাফর (২৭), পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলার দোয়ানিয়া এলাকার আব্দুর রশিদ (৮০) এবং পটুয়াখালীর দশমিনা উপজেলার সাদিয়া (১৩)।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, বর্তমানে বরিশাল বিভাগের দুটি মেডিকেল কলেজ হাসপাতাল এবং ৬ জেলা সদরসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬২২ জন রোগী চিকিৎসাধীন।

এর মধ্যে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১২৬ জন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৬১ জন, বরিশাল জেলার অন্যান্য হাসপাতালে ১৩৭ জন, পটুয়াখালীতে ৩৭ জন, ভোলায় ৩৫ জন, পিরোজপুরে ১৩৫, বরগুনায় ৭৬ ও ঝালকাঠিতে ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

১ জানুয়ারি থেকে এ পর্যন্ত বরিশাল বিভাগের হাসপাতালগুলোতে ৩৪ হাজার ৫৭৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭৯০ জন।

একই সময়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সর্বোচ্চ ১২২ জন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ছয়জন, বরিশাল জেলার অন্যান্য হাসপাতালে তিনজন, পটুয়াখালীতে দুজন, ভোলায় ১০ জন, পিরোজপুরে ১২ জন, বরগুনায় পাঁচজন এবং ঝালকাঠির হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।