শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: এবার রাজবাড়ীতে মামলা

আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পাংশা থানা পুলিশকে নির্দেশ দেয় বলে জানান এপিপি।

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 01:55 PM
Updated : 24 May 2023, 01:55 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপি নেতা আবু সাইদ চাঁদসহ পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে এবার রাজবাড়ীতে মামলা হয়েছে।

বুধবার দুপুরে রাজবাড়ীর আমলী আদালতে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু মামলাটি করেন বলে জানান ওই আদালতের সরকারি কৌঁসুলী (এপিপি) আনোয়ার হোসেন।

মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ শেখ ছাড়াও এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফা। এ ছাড়া অজ্ঞাতনামা আরও ৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলার নথির বরাত দিয়ে এপিপি আনোয়ার হোসেন বলেন, “১৯ মে রাজশাহীর জনসভায় বিএনপি নেতা চাঁদ প্রকাশ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন।

“যা প্রধানমন্ত্রীর জন্য মানহানিকর, কুরুচিপূর্ণ এবং রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি। এ ধরনের হুমকি দেওয়ায় বাদী সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন।”

আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পাংশা থানা পুলিশকে নির্দেশ দিয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের এ আইনজীবী।

এ বিষয়ে রাজশাহীতে তিনটি, নেত্রকোণা, শেরপুর, ফরিদপুর ও জামালপুর এবং রাজবাড়ীতে একটি করে মোট আটটি মামলা দায়ের করা হল।

গত ১৯ মে বিকালে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার শাস্তি দাবি ও শাস্তির দাবি করেছেন নেতা-কর্মীরা। সোমবারও দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ করেছেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

আরও পড়ুন:

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: আরও ৫ মামলা, বিক্ষোভ অব্যাহত

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: দুই জেলায় মামলা, নানা স্থানে বিক্ষোভ

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ