শেখ হাসিনাকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

রাজশাহীর বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছে ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 07:46 PM
Updated : 21 May 2023, 07:46 PM

রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

রোববার  রাত সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে এ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে কয়েকশ নেতা-কর্মী অংশ নেন।

গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

তার প্রতিবাদে আওয়ামী লীগ এরই মধ্যে কর্মসূচি দিয়েছে। এরমধ্যে ছাত্রলীগও বিক্ষোভ মিছিল করল।

ছাত্রলীগের সমাবেশ থেকে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

তিনি বলেন, “আমরা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলতে চাই, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি বিএনপির এ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা না হয়, তাহলে ভোরের আলো ফোটার পর বাংলাদেশ ছাত্রলীগের কাফেলা রাজশাহীতে তার বাড়ির দিকে যাবে।

“শেখ হাসিনাকে যতবার হত্যার চেষ্টা করা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ ততবার রাজপথ প্রকম্পিত করেছে। শেখ হাসিনার প্রশ্নে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় আপসহীন।”

সমাবেশে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, “স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রে কীভাবে একজন মানুষকে এভাবে হত্যার হুমকি দিতে পারে? দুর্ভাগ্যের বিষয়, ঘটনাটির দুদিন চলে গেলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নীরব ভূমিকা পালন করছে।

“আইনশৃঙ্খলা বাহিনীকে আল্টিমেটাম দিতে চাই, আপনারা যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই কুলাঙ্গারকে গ্রেপ্তার না করেন, তাহলে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বে ছাত্রসমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।”

বিক্ষোভ সমাবেশে সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।